শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের দাবি

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ বিডি ডট কম,নিজস্ব প্রতিবেদক,০৪ মার্চ : নির্মাণাধীন পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করার দাবি জানিয়েছে বাংলাদেশ তাঁতী লীগ ও আওয়ামী সাংস্কৃ‌তিক জোট। শ‌নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠন দুটি এ দাবি করে।

বক্তারা বলেন, যখন বিশ্ব ব্যাংক তাদের অর্থায়ন তুলে নিয়েছিল তখন শেখ হা‌সিনা দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার ঘোষণা দেন। এখন পদ্মা সেতুর নির্মাণকাজ চলছে। আশা করি নির্দিষ্ট সময়ের আগেই পদ্মা সেতুর কাজ শেষ হবে। এ রকম সাহসী কাজ একমাত্র শেখ হাসিনাই করতে পারেন। তাই এ সেতুর নামকরণ শেখ হাসিনার নামেই হওয়া উচিত। বিশ্ব ব্যাংক মুখ ফিরিয়ে নেওয়ার পর শেখ হাসিনা ছাড়া কারো পক্ষে পদ্মা সেতুর কাজ করা সম্ভব ছিল না। তাই শেখ হাসিনা ছাড়া আর কারো নামে এই সেতুর নামকরণ হতে পারে না।

পদ্মা সেতুর নাম শেখ হা‌সিনা সেতু করার দাবিতে আগামীকাল দুপুর ১২টায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়া হবে বলেও মানববন্ধনে জানানো হয়। মানববন্ধন শেষে তারা মি‌ছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যা‌ভি‌নিউ আওয়ামী লীগ কার্যালয়ে যায়।

মানববন্ধনে উপ‌স্থিত ছিলেন, ‌সিআই‌পি মুক্তিযোদ্ধা হারুন উর রশীদ, বাংলা‌দেশ তাঁতী লী‌গের আহ্বায়ক শাহ রেজাউল মামুন, ইকরামুল হক, ‌রেজাউল ক‌রিম প্রমুখ।