ভারত-পাকিস্তান সিরিজ শ্রীলংকায়

SHARE

110নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশে হতে পারে পাকিস্তান-ভারত সিরিজ এমন গুঞ্জন উঠেছিল ভারতীয় মিডিয়ায়। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ নয়, শ্রীলংকাতে হতে যাচ্ছে দু`দেশের প্রস্তাবিত এ সিরিজটি। রোববার দুবাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রধান শশাঙ্ক মনোহর আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খানের মধ্যে যে আলোচনা হয়েছে, তাতে নাকি ভেন্যু হিসেবে শ্রীলংকাকে বেছে নেয়ার আলোচনাটাই এগিয়েছে সবচেয়ে বেশি।

সূত্রের বরাত দিয়ে ক্রিকইনফো জানিয়েছে, ডিসেম্বরে সিরিজ মাঠে গড়ালে তা শ্রীলংকায় হওয়ার সম্ভাবনাই নাকি সবচেয়ে বেশি। শশাঙ্ক মনোহর আর শাহরিয়ার খানের পাশাপাশি এই বৈঠকে উপস্থিত ছিলেন ইংলিশ ক্রিকেট বোর্ডের প্রধান জাইলস ক্লার্ক।

২০১৪ সালের চুক্তি অনুযায়ী ডিসেম্বরে পাকিস্তানের হোম ভেন্যুতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি২০ খেলার কথা ভারতের। কিন্তু ভারতীয় বোর্ড জানিয়ে দেয়, এ মুহূর্তে আরব আমিরাতে গিয়ে খেলতে পারবে না তারা। এরপর প্রস্তাব দেয়া হয়, ভারতে এসে সিরিজটি খেলে যাওয়ার। কিন্তু পাকিস্তান সেটা `না` করে দেয়ার পর অনিশ্চিত হয়ে পড়ে সিরিজটি।

সিরিজটি অনিশ্চিত হয়ে যাওয়ার পর দুই বোর্ডের মধ্যে মধ্যস্থতা করেছে ইসিবির প্রেসিডেন্ট জাইলস ক্লার্ক। তিনিই মূলত নিরপেক্ষ ভেন্যু হিসেবে শ্রীলংকার নাম তুলেছেন এবং এরই মধ্যে শ্রীলংকাকে প্রস্তাবও দেয়া হয়েছে। তাছাড়া দুটি ভেন্যু ভাড়া দিয়ে তারা একটি মোটা অঙ্কের মুনাফাও আশা করছেন। তবে ২৭ নভেম্বর এই সিরিজটির ব্যাপারে সরকারিভাবে ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।