এবার আশুলিয়ায় শ্রমিকের পায়ুপথে বায়ু, সহকর্মী আটক

SHARE

savar28_08_41_35_Uh1VEfvihAucQmNaaEPCw4mmI9QQRx_originalসাভার (ঢাকা) : খুলনায় মোটরগ্যারেজের শিশুশ্রমিক রাকিব, নারায়ণগঞ্জের রূপগঞ্জে শিশু সাগরের পর এবার আশুলিয়ায় নিশ্চিতপুরের আইডিয়াস পোশাক কারখানার শ্রমিক নরু ইসলামকে পায়ুপথে হাওয়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত শ্রমিক শাহাজালালকে আটক করেছে পুলিশ।

বুধবার সকালে কারখানার মধ্যে এ ঘটনা ঘটে। নরু ইসলাম গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তবে এ ঘটনায় রাত ১২টার দিকে কারখানার প্রশাসনিক কর্মকর্তা খালিদ ইবনে মাওলা বাদী হয়ে আশুলিয়া থানা একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক আকবর আলী খান জানান, এক শ্রমিক অন্য এক শ্রমিককে পায়ুপথে বাতাস দেয়ার অভিযোগের ভিত্তিতে একজন আটক করা হয়েছে।

প্রাথমিকভাবে জানা যায়, নরু ইসলাম ও শাহাজালাল একই ফ্লোরে কাজ করছিল। এ সময় শাহাজালাল মিশিনের সাহায্যে হাওয়া দিয়ে পোশাক পরিষ্কারের কাজ করছিল। এর মধ্যে নরু ইসলামের চিৎকারে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তবে বিষয়টি পরিকল্পিত বা উদ্দেশ্যমূলক না কি পূর্বশত্রুতা, এইসব বিবেচনা রেখে খতিয়ে দেখা হচ্ছে।

এ ছাড়া কারখানার পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া বলে তিনি আরও জানান।

ঢাকা মেডিকেল হাসপাতালে অসুস্থ নরু ইসলামের অপারেশন করা হয়েছে ও এখন অনেকটা আশঙ্কামুক্ত রয়েছেন বলে তার পরিবারের বরাত দিয়ে জানান পুলিশের এ কর্মকর্তা।