আর্জেন্টিনার দায়িত্ব উঠছে বোজার কাঁধে!

SHARE

ঢাকা: সম্প্রতি বিনা বেতনেও আর্জেন্টিনার কোচ পদে ফেরার ইচ্ছা ব্যক্ত করেন দিয়েগো ম্যারাডোনা। তবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পছন্দের তালিকায় আছেন অন্য কেউ!  জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হতে পারেন সাও পাওলোর কোচ এডগার্দো বোজা। তার ব্যাপারে এএফএ আগ্রহ দেখিয়েছে বলে নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান ক্লাবটি।

খেলোয়াড়ী জীবনে আর্জেন্টিনার হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছিলেন ৫৮ বছর বয়সী এডগার্দো। গত বছরের ডিসেম্বরে সাও পাওলোতে যোগ দেওয়ার আগে কোচিং পেশায় বেশিরভাগ সময়ই কাটিয়েছেন জন্মভূমিতে।

গত মাসের শেষদিকে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারের হারের পর আলবিসেলেস্তেদের কোচের পদ থেকে পদত্যাগ করেন মার্টিনো। এরপর থেকেই সম্ভাব্য যোগ্য কোচের সন্ধানে এএফএ। যেখানে উঠে আসছে এডগার্দোর নাম।

এক বিবৃতিতে সাও পাওলো জানায়, ‘এএফএ’র প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতের জন্য সাও পাওলো কোচ এডগার্দো বোজাকে আমন্ত্রণ জানানো হয়েছে। প্যাটোন (বোজা) তার দেশের জাতীয় দলের কোচ হওয়ার প্রার্থীদের মধ্যে একজন।’

১৯৯৮ সাল থেকে কোচিং পেশায় এডগার্দো। তার অধীনে ২০০৫ সালে পেরুর স্পোর্টিং ক্রিস্টাল ও পাঁচ বছর পর ইকুয়েডরের এলডিইউ কুইটো লিগ শিরোপা জেতে। স্বদেশী ক্লাব সান লরেঞ্জোকে (২০১৪) লাতিন আমেরিকার মর্যাদাপূর্ণ ক্লাব শ্রেষ্ঠত্বের আসর কোপা লিবার্তাদোরেসের শিরোপাও এনে দিয়েছিলেন তিনি।