সাজু হত্যার রহস্য ফাঁস, বাদী ছেলেই বাবার খুনি!

SHARE

Arrest-tময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার নিখোঁজ হওয়া ধর্ণাঢ্য কীটনাশক ব্যবসায়ী শাহজাহান ওরফে সাজুর (৫৫) হত্যাকারী তার নিজেরই ছেলে মোস্তফা কামাল (৩৫)।

প্রায় সাড়ে ৩ মাস আগে হঠাৎ নিখোঁজ হয়েছিলেন সাজু। তাকে অপহরণের পর গুমের দাবি করে থানায় মামলাও করেছিলেন মোস্তফা কামাল।

ওই মামলায় এজাহারভুক্ত ৭ আসামির মধ্যে ৪ জনকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে কোনো তথ্য না পাওয়ায় আটক করেছিলো ব্যবসায়ী সাজু’র ম্যানেজার সেকান্দার আলীকে।

জিজ্ঞাসাবাদে সেকান্দার স্বীকার করে বাবার দ্বিতীয় বিয়েতে ক্ষুব্ধ সন্তান মোস্তফাই তাকে সঙ্গে নিয়ে দা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে সাজুকে।

তার দেওয়া রোমহর্ষক তথ্য মোতাবেক শুক্রবার (২২ জুলাই) দুপুরে উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের হাতিলেইট জঙ্গলের আনারস বাগানের ভেতরে ৬ ফুট মাটির গর্ত থেকে উদ্ধার করা হয় কীটনাশক ব্যবসায়ী সাজুর কঙ্কাল।

এ ঘটনায় স্থানীয় কেশরগঞ্জ বাজার থেকে আটক করা হয় অপহরণ মামলার বাদী পিতা’র খুনি মোস্তফা কামালকে।

শুক্রবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম বাংলানিউজকে আলোচিত এ তথ্য জানান।

পুলিশ জানায়, চলতি বছরের ১৭ এপ্রিল রহস্যজনকভাবে নিখোঁজ হন কেশরগঞ্জ বাজারের ধর্ণাঢ্য ব্যবসায়ী শাহজাহান ওরফে সাজু।

এরপর প্রথমে তার সন্তান মোস্তফা কামাল ফুলবাড়িয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) এবং পরবর্তীতে ৭ জনকে আসামি করে বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন।

পরে জেলা গোয়েন্দা পুলিশের কাছে এ মামলা তদন্তভার আসার পর তাদের তৎপরতায় এ নিখোঁজ রহস্যের কিনারা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে ম্যানেজার সেকান্দার আলী জানান, টাঙ্গাইলের ঘাটাইল এলাকার বিউটি নামের একজনকে দ্বিতীয় বিয়ে করেন ব্যবসায়ী সাজু। এ ঘটনায় ক্ষুব্ধ ছিলেন তার সন্তান মোস্তফা কামাল। তিনি পরিকল্পনা করেন বাবাকে হত্যার। কিন্তু প্রথম চেষ্টা ব্যর্থ হওয়ায় দ্বিতীয় দফায় স্থানীয় হাতিলেইট জঙ্গলের খামারবাড়িতে দা দিয়ে কুপিয়ে পিতাকে হত্যা করে ৬ ফুট মাটির নিচে মরদেহ পুঁতে রাখে মোস্তফা কামাল।

এ ঘটনায় খুনি ছেলে মোস্তফা কামালকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান এসআই মফিজুল ইসলাম। একটি দা, বস্তাসহ হত্যার যাবতীয় আলমত জব্দ ও কঙ্কাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।