পেলের তৃতীয় বিয়ে

SHARE

Pele-BG20160710144955আবারো বিয়ে করতে যাচ্ছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। ৭৫ বছর বয়সে তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন তিনবারের বিশ্বকাপ জয়ী। মার্সিয়া সিবেলে আওকির সঙ্গে তার বহু বছর আগেই পরিচয় হয়েছিল। মাঝখানে যোগাযোগ বিচ্ছিন্ন। ছয় বছর আগে আবারো দেখা। তখন থেকেই দু’জনের মধ্যে মন দেয়া-নেয়া শুরু। যা এবার রূপ নিচ্ছে শুভ পরিণয়ে।

জানা যায়, সাও পাওলোর উপকূলে গুয়ারুজায় ছোটখাট ধর্মীয় অনুষ্ঠানের মধ্য দিয়ে আওকির সঙ্গে গাঁটছড়া বাঁধবেন পেলে। বয়সে পেলের চেয়ে ৩৩ বছরের ছোট এ জাপানি বংশোদ্ভূত নারী। দু’বছর আগেই বিবাববন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল। কিন্তু পেলের শারীরিক অবস্থার অবনতির কারণে তা পিছিয়ে যায়।

আশির দশকে নিউ ইয়র্কে আওকির সঙ্গে প্রথম পরিচয় হয় পেলের। ২০১০ সালে সাও পাওলোতে এলিভেটরে (লিফট) দীর্ঘ সময় পর আবারো দেখা হয় দু’জনের। এর পরেই প্রেমের শুরু। মোনাকোতে ২০১২ সালের একটি ফুটবল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রকাশ্যে আওকিকে বান্ধবী হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিলেন ‘সর্বকালের সেরা’।

১৯৬৬ সালে প্রথম বিয়ে করেছিলেন পেলে। ষোলো বছরের দাম্পত্য জীবনের পর ১৯৮২ সালে রোসেমেরির সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর ১৯৯৪ সালে মনস্তত্ববিদ আসিরিয়া লেমোসকে জীবনসঙ্গীনী করেন। যেটি টিকেছে ১৪ বছর।