ঈদ শেষে ঢাকায় ফিরলেন মুস্তাফিজ

SHARE

mustafizzঢাকা: পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে সাতক্ষীরা থেকে ঢাকায় ফিরেছেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। বাংলাদেশ দলের ক্রিকেটারদের ছুটি লম্বা হলেও ঈদের চতুর্থ দিনের মাথায় মুস্তাফিজের ঢাকায় ফেরার কারণ ইংল্যান্ড যাওয়ার প্রস্তুতি। কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে টি-২০ ব্লাস্ট ও ওয়ানডে কাপে অংশ নেবেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।

 

ভিসা প্রক্রিয়া সম্পন্ন হলে আগামী ১২ বা ১৩ জুলাই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন বিশ্ব ক্রিকেটের এ বিস্ময় বালক। মুস্তাফিজের সেজো ভাই মোখলেছুর রহমান পল্টু মুঠোফোনে বাংলানিউজকে এমনটা জানিয়েছেন।

 

আগামী ১৫ জুলাই সাসেক্সের হয়ে কাউন্টিতে অভিষেক হতে পারে মুস্তাফিজের। এ দিন টি-টোয়েন্টি ব্লাস্টে মুস্তাফিজের সাসেক্সের প্রতিপক্ষ হ্যাম্পশায়ার। সাউথ গ্রুপে তারা এরপর খেলবে আরও তিনটি ম্যাচ। ইংলিশ কাউন্টির এই ক্লাবটির হয়ে মুস্তাফিজের খেলার কথা ওয়ানডে কাপেও। এই টুর্নামেন্টে মুস্তাফিজকে ছাড়াই চারটি ম্যাচ খেলতে হয়েছে সাসেক্সকে। মুস্তাফিজ যাওয়ার পরও গ্রুপ পর্বে থাকবে আরও চারটি ম্যাচ।

আইপিএল মাতিয়ে আসা মুস্তাফিজের সাসেক্সে খেলতে যাওয়া নিয়ে আলোচনা কম হয়নি।  আইপিএল থেকে ফিরেছিলেন হ্যামস্ট্রিং ও অ্যাঙ্কেলের চোট নিয়ে। সঙ্গে শারীরিক দুর্বলতা ও মানসিক অবসাদ মিলিয়ে তার ইংল্যান্ড যাওয়া অনিশ্চিত মনে হচ্ছিল। সব বাধা টপকে ইংল্যান্ডে যাওয়ার চূড়ান্ত প্রস্তুতি এখন মুস্তাফিজুর রহমানের।