ঢাকার বাইরে ক্রিকেটারদের ঈদ আনন্দ

SHARE

dhakarbaireঢাকা: ক্রিকেটীয় ব্যস্ততা নেই। লম্বা ছুটি মেলায় ক্রিকেটারদের ঈদ উদযাপনে যোগ হয়েছে বাড়তি মাত্রা। তাসকিন আহমেদ ছাড়া বাংলাদেশ ক্রিকেট দলের প্রায় সবাই এবার ঢাকার বাইরে নিজ নিজ গ্রামে পরিবারের সঙ্গে ঈদুল ফিতর পালন করছেন। এরই মধ্যে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদের ছবি পোস্ট করেছেন।

 

ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাশি বিন মুর্তজা নড়াইলের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করেছেন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, নাসির হোসেন, সাব্বির রহমান, মুমিনুল হক, আনামুল হক বিজয়, রুবেল হোসেন, আল আমিন হোসেন সবাই নাড়ির টানে ঢাকা ছেড়ে যার যার জন্মস্থানে চলে যান।

 

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের কারণে অনেককেই চট্টগ্রামে ঈদ করতে হয়েছিল। এবার আর সেই ব্যস্ত সূচি নেই। ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান সাতক্ষীরা জেলার কালিগঞ্জে নিজ বাড়িতে মা-বাবার সঙ্গে ঈদ করছেন। অবশ্য ইনজুরিই তার জন্য আশীর্বাদ হয়ে এসেছে! সুস্থ্য থাকলে ঈদ করতে হতো ইংল্যান্ডে। আইপিএল খেলে ইনজুরিতে পড়ায় ঈদ করতে পারছেন প্রিয় গ্রাম তেঁতুলিয়াতে।

বুধবার (০৬ জুলাই) দিবাগত রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত কোনো ঈদের ছবি অবশ্য শেয়ার করেননি ‘দ্য ফিজ’ খ্যাত মুস্তাফিজ।

এদিকে, জাতীয় দলের সতীর্থরা পরিবারের সঙ্গে ঈদের আমেজে থাকলেও ক্রিকেটীয় ব্যস্ততায় দিন কাটাচ্ছেন সাকিব আল হাসান। জ্যামাইকা তালাওয়াশের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ মাতাচ্ছেন বাংলাদেশের ক্রিকেট বিজ্ঞাপন। দেশের বাইরে থাকলেও ঈদ নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন সাকিব, ‘ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি, ঈদ মানেই সকলের সাথে ভাগাভাগি করে নেওয়া দুঃখ-কষ্ট। আসুন এই ঈদে প্রতিজ্ঞা করি সকলকে নিয়ে গড়বো খুশির সমাজ।’

টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লেখা, ‘প্রেয়ার টাইম’ বা নামাজের সময়। স্ত্রী মন্ডিকে নিয়ে বগুড়ায় ঈদ করছেন মুশফিক। তার ‘বেয়াই’ মাহমুদউল্লাহ গ্রামের বাড়ি ময়মনসিংহে।
অন্যান্যবারের মতো এবারও চট্টগ্রামে ঈদ করছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। তবে এবারেরটা তার জন্য বিশেষ কিছু। প্রথমবারের মতো ছেলে আরহামকে নিয়ে ঈদ উদযাপন করছেন তামিম। টুইটারে ছেলের সঙ্গে কাটানো একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

বাংলাদেশ দলের ‘ফিনিশার’ খ্যাত নাসির হোসেন রংপুরে প্রিয়জনদের সঙ্গে দু’টি গ্রুপ ছবি ফেসবুক পেজে আপলোড করেছেন। মুমিনুল হক কক্সবাজারে, আল আমিন ঝিনাইদাহ, বাগেরহাটে রুবেল হোসেন ও রাজশাহীতে ঈদ উপভোগ করছেন ‘হার্ড হিটার’ সাব্বির রহমান। সাব্বির ফেসবুকে ভক্ত ও ফলোয়ার্সদের সুখ ও শান্তি কামনা করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদের নামাজ পরে বাবা, বড় ভাই, মেজ ভাইয়ের সঙ্গে তোলা ছবি পোস্ট করেছেন পেসার রুবেল হোসেন। ভক্ত ও বন্ধুদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আল আমিন।

তাসকিন আহমেদের জন্ম ঢাকাতেই। মোহাম্মদপুরের বাসায় পরিবারের সঙ্গেই ঈদ উদযাপন করেন তিনি। ফেসবুকে দুই কাজিন নাহিয়ান ও ইশানের সঙ্গে একটি ঈদের ছবি দিয়ে সবাইকে ঈদ মোবারক জানিয়েছেন ২১ বছর বয়সী এ পেস সেনসেশন।

প্রায় দুই মাস ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসরে ব্যাট-বলের লড়াইয়ে ব্যস্ত ছিলেন ক্রিকেটাররা। আগামী ২০ জুলাই শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। মাঝের সময়টায় (প্রায় এক মাস) সবাই বিশ্রাম ও ঈদ পালনে ব্যয় করার সুযোগ পেয়েছেন।