গেইল তাণ্ডবে সাকিবদের দুর্দান্ত জয়

SHARE

Jamaica-BG20160705151207ঢাকা: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াশ। টি-টোয়েন্টিতে ক্রিস গেইলের ১৮তম সেঞ্চুরিতে ত্রিনিবাগো নাইট রাইডার্সের দেয়া ১৯২ রানের লক্ষ্যটা ১০ বল হাতে রেখেই টপকে যায় জ্যামাইকা।

দুর্দান্ত জয়ে ছয় দলের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে তালাওয়াশ। অন্যদিকে, চার ম্যাচের মধ্যে তিন ম্যাচেই হেরে চার নম্বরে শাহরুখ ‍খানের ত্রিনিবাগো।

মাত্র তিন উইকেট হারিয়ে সহজেই জয় নিশ্চিত করে তালাওয়াশ। অধিনায়ক হিসেবে দলকে সামনে থেকেই নেতৃত্ব দেন গেইল। তার ৫৪ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬টি চার ও ১১টি ছক্কার মার। কুমার সাঙ্গাকারা ২০ ও আন্দ্রে রাসেল ২৪ রান করে আউট হন। সাকিবের ব্যাটিংয়ে নামারই প্রয়োজন হয়নি।

সুনীল নারাইন ও দলপতি ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট নেন। রান আউট হন জ্যামাইকান ওপেনার চাডউইক ওয়াল্টন (১৩)।

এর আগে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান গেইল। হাশিম আমলা (৫২ বলে ৭৪) ও কলিন মুনরোর (৩৯ বলে ৫৫) অর্ধশতকে ভর করে চার উইকেটে ১৯১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ  দাঁড় করায় ত্রিনিবাগো। ব্রেন্ডন ম্যাকাকালাম ১৮ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। ১০ রানে অপরাজিত থাকেন ব্রাভো।

বল হাতে বেশ খরুচে ছিলেন সাকিব। দুই ওভারে দেন ২৬ রান। একটি করে উইকেট লাভ করেন ইমাদ ওয়াসিম, ডেল স্টেইন ও কেসরিক উইলিয়ামস। দক্ষিণ আফ্রিকার ‘গতিদানব’ স্টেইনকে রীতিমতো তুলোধুনো করেন ত্রিনিবাগোর ব্যাটসম্যানরা। চার ওভারে ৫৬!