বাংলাদেশ থেকে বিশ্বসেরা কোম্পানি তৈরির প্রচেষ্টা ফেনক্সের

SHARE

Fenox-sm20160630083544ঢাকা: বাংলাদেশ থেকে বিশ্বসেরা কোম্পানি তৈরির প্রচেষ্টায় কাজ করছে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল কোম্পানি ‘ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল’।

সম্প্রতি তারা ঢাকায় স্থানীয় কার্যালয়ে এক বৈঠকের আয়োজন করে।

‘নেক্সট বিলিয়ন ডলার কোম্পানিস-হোয়ার আর দে?’ শিরোনামের গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন ফেনক্সের গ্লোবাল জেনারেল পার্টনার শামীম আহসান। আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এতে প্রধান অতিথি এবং এমসিসিআই’র প্রেসিডেন্ট  সৈয়দ নাসিম মঞ্জুর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বৈঠকে আইসিটি বিভাগের সচিব প্রত্যাশা করেন, ইনোটেক করপোরেশনের মতো বিনিয়োগকারী প্রতিষ্ঠান ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্য পূরণে বাংলাদেশে আরো বৃহৎ পরিসরে বিনিয়োগ করবে।

ফেনক্সের প্রশংসা করে নাসিম মঞ্জুর বলেন, বাংলাদেশের ব্যবসায়িক খাতে পাওয়া উল্লেখযোগ্য একটি অর্জন ফেনক্স। যা উদ্যোক্তাদের বিনিয়োগ সমস্যা সমাধানে ইনোটেকের মতো বিনিয়োগকারীদের নিয়ে আসছে।

এছাড়া ইনোটেক করপোরেশনের প্রধান তোসিহিকো অনো বক্তব্যে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, ফেনক্সের মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ পেয়েছি। আমরা বাংলাদেশ নিয়ে অনেক আশাবাদী। ভবিষ্যতে আরো বড় আকারে বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশের স্টার্ট-আপ ইকোসিস্টেম তৈরিতে অবদান রাখতে চাই।

বাংলাদেশ সময়: ০৮৩৩ ঘণ্টা, জুন ২৯, ২০১৬