চিত্রনায়ক শান্ত খানের বিরুদ্ধে দুদকের মামলা

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),বিনোদন প্রতিনিধি,বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১ : চিত্রনায়ক শান্ত খানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদের বিবরণী দাখিল না করা ও প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চাঁদপু‌রের বালু খে‌কো খ্যাত চেয়ারম্যান ও চলচ্চিত্র প্রযোজক সেলিম খানের ছেলের বিরুদ্ধে এই মামলা করেছে দুদক।

Advertisement

বুধবার (৩ জুলাই) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি করেন। এদিন বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

এর আগে জানা গিয়েছিল, শান্ত খানের বিরুদ্ধে প্রায় ১৫ কোটি টাকার সন্দেহজনক স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পেয়েছে দুদক।

Advertisement

সেসব সম্পদের সত্যতা নিশ্চিত করার জন্য ৫৮টি দেশি-বিদেশি ব্যাংকের এমডি ও সিইও’র কাছে চিঠি দেয় সংস্থাটি।

প্রসঙ্গত, শান্ত খানের বাবা সেলিম খান একজন আলোচিত প্রযোজক। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার। ২০১৯ সালে উত্তম আকাশ পরিচালিত ‘প্রেম চোর’ সিনেমার মাধ্যমে অভিনয়ে ডেবিউ হয় শান্ত খানের। এরপর ‘টুঙ্গীপাড়ার মিয়া ভাই’ ও ‘বিক্ষোভ’ সিনেমায় দেখা গেছে তাকে। এছাড়াও তার অভিনীত কয়েকটি সিনেমা এখন মুক্তির অপেক্ষায়।

Advertisement

এছাড়া শান্ত খানের বাবা সেলিম খানকে পদ্মা-মেঘনার চর থেকে বিভিন্ন সময় বালু তোলাসহ নানা কারণে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদ থেকে আজীবন বহিষ্কার করে আওয়াম লীগ। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন তিনি।