দুই ভাইয়ের টার্গেট ছিলো দেশি স্বর্ণ বাজার

SHARE

2vaigoldঢাকা: আসন্ন ঈদে বাংলাদেশের বাজারে বিক্রির উদ্দেশ্যেই অবৈধভাবে স্বর্ণের বার ও স্বর্ণালংকার নিয়ে এসেছিলো শুক্রবার ( ১৭ জুন) শাহজালাল বিমানবন্দরে আটক দুই ভাই, এমনটাই জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার এসএম সোহেল রহমান।

শুক্রবার (১৭ জুন) বিকেল পৌনে ৪টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি জানান, ব্যথা সারানোর জন্য যে বেল্ট পরা হয়, ওই বেল্টের পকেটে স্বর্ণগুলো ভরে কোমরে বেধে নিয়ে এসেছিলো ওই দুই ভাই মামুন খান ও মুরাদ খান। জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার কথাও স্বীকার করেছে তারা।

এর আগে দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর (টিজি-৩২১ নম্বর ফ্লাইটে) ফেরত দুই ভাইয়ের কোমর থেকে ১৪ কেজি ৩০০ গ্রাম স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করে ঢাকা কাস্টমস হাউজ। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় স্বর্ণসহ তাদের আটক করা হয়।

সোহেল রহমান বলেন, আটকের পর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই দুইভাইয়ের কোমরের বেল্ট খুলে ১৪ কেজি ৩৩০ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়। এগুলোর মধ্যে ১০০ গ্রাম ওজনের ৩৭টি ও ১ কেজি ওজনের ১টি বার, ২ হাজার ২শ ৪৩টি গলার চেইন,  ১৭টি ফিঙ্গার রিং, ১৪০টি লকেট, ৯টি হ্যান্ড ব্রেসলেট রয়েছে। যার বর্তমান বাজার মূল্য ৭ কোটি ২৫ লাখ টাকা।’

জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, বাংলাদেশের বাজারে বিক্রির জন্য এই স্বর্ণ ও স্বর্ণালংকার নিয়ে আসা হয়েছে। টাকার বিনিময় এ স্বর্ণগুলো বহন করে আনা হয়েছে। আটক দু’ভাইয়ের বাড়ি গাজীপুর বলে জানা গেছে।

তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান কাস্টমসের ওই কর্মকর্তা।