গাজায় স্কুলে হামলা চালাতে গিয়ে ৪ ইসরায়েলি সেনা নিহত

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ : ফিলিস্তিনের গাজা উপত্যকায় বোমা বিস্ফোরিত হয়ে দখলদার ইসরায়েলি বাহিনীর চার সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় অপর এক সেনা সদস্য গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (১০ মে) সকালে গাজা সিটির জেইতুন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম টাইমস অব ইসরায়েল

 

Advertisement

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর গ্রামের রাজনীতিবিদ ও তরুন নেতা তাজুল ইসলাম তাজ উপজেলা চেয়ারম্যান নির্বাচনে আনারস মার্কায় বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

মেঘনাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও লাল গোলাপের শুভেচ্ছা।

নিহতরা হলেন- ইতাই লিভনি, ইউসেফ দাসা, এরমিয়াস মেকুরিয়াও এবং ড্যানিয়েল লেভি। তাদের সবার বয়স ১৯ বছর এবং চারজনই নাহাল ব্রিগেডের ৯৩১তম ব্যাটালিয়নের আওতায় ছিলেন।

Advertisement

গণমাধ্যমটি বলছে, ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী প্রাথমিক তদন্ত শেষে জানিয়েছে, জেইতুনের একটি সরু গলিতে বোমা বিস্ফোরিত হয়ে এই চার সেনা নিহত হন। মূলত তারা একটি স্কুলে হামলা চালাতে গিয়েছিলেন। তাদের কাছে তথ্য ছিল হামাস যোদ্ধারা সেখানে নিজেদের কার্যক্রম চালাচ্ছে। যেখানে স্কুলটি অবস্থিত সেটির পাশে একটি সুড়ঙ্গ ও অস্ত্র পাওয়ার দাবিও করেছিল দখলদার বাহিনী।

Advertisement

গাজা সিটির জেইতুনে যুদ্ধের শুরু থেকেই হামলা চালায় ইসরায়েলি সেনারা। এমনকি সেখান থেকে হামাসকে পুরোপুরি নির্মূল করার দাবিও করে তারা। তবে যখনই ইসরায়েলি সেনারা সরে গেছে তখনই আবারও সেখানে ফিরে এসেছেন হামাসের যোদ্ধারা। এ কারণে জেইতুনে ইসরায়েলি সেনাদের বারবার ফিরে আসতে হয়েছে বলেও দাবি করেছে তারা।

Advertisement

এদিকে, পৃথক এক ঘটনায় দক্ষিণ গাজার রাফাহতে দুই সেনা গুরুতর আহত হয়েছে। অন্যদিকে, শুক্রবার চারজনের মৃত্যুর ফলে হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলি সেনা বহরে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৭১ জনে।