পাসপোর্ট আবেদনকারীদের পুলিশ পরিচয়ে ফোনে প্রতারণা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),আইন আদালত  প্রতিনিধি, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ : পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সদস্য পরিচয়ে পাসপোর্টের জন্য আবেদনকারীদের সঙ্গে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলো একটি চক্র। রাজধানীর বিভিন্নস্থান থেকে চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ডিবি প্রধান হারুন অর রশীদ জানিয়েছেন, এই চক্রের মূলহোতা বেলালের নেতৃত্বেই হতো প্রতারণা।

Advertisement

ডিবি পুলিশ প্রতারক চক্রের দৌরাত্ম্যের খবরে ঢাকার বিভিন্নস্থানে অভিযান চালায়। পরে জানা যায়, চক্রটি দীর্ঘদিন ধরে পাসপোর্টের আবেদনকারীদের সঙ্গে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে আসছিলো।

ডিবি প্রধান হারুন অর রশীদ জানান, চক্রটি মূলহোতা বেলালের নির্দেশনায় কয়েক ধাপে পাসপোর্টের আবেদনকারীদের তথ্য নিতো। এরপর হোয়াটসঅ্যাপে পুলিশের পোশাক পরা ছবি আপলোড দিয়ে আবেদনকারীদের ফোন করে টাকা হাতিয়ে নিতো।

Advertisement

তিনি বলেন, পাসপোর্ট অফিসের কয়েকজন পিয়ন-আনসারসহ কিছু অসাধু লোকজন চক্রটিকে সাহায্য করতো। আবেদনকারীরা যখন টাকা জমা দিতে যেতো, তখন লুকিয়ে- মোবাইলে ছবি তুলে রাখতো অভিযুক্তদের সাথে থাকা এসব কর্মচারী।

Advertisement

হারুন অর রশীদ আরও জানান, অভিযুক্তরা আবেদনকারীর ফর্মে থাকা তথ্য নিয়ে ফোন দিয়ে পুলিশ পরিচয়ে বলতো, ‘আমরা আর আসছি না- আপনি কিছু টাকা পাঠিয়ে দেন।’