৯ মাসে ছিনতাই করেছে শতাধিক অটোরিকশা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি),বিশেষ প্রতিনিধি, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ : রাজধানীর বনশ্রী এলাকা থেকে চালককে অজ্ঞান করে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই ও চালক নিহতের ঘটনায় একটি চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির রামপুরা থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- ছিনতাই চক্রের হোতা মো. শরীফুল ইসলাম, তার অন্যতম সহযোগী চান্দু, চোরাই রিকশা কেনাবেচার সঙ্গে জড়িত ফুল মিয়া ও মো. আল আমিন। এ সময় তাদের কাছ থেকে সাতটি চোরাই রিকশা উদ্ধার করা হয়।

রাজধানীর মুগদা, মানিকনগর ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় শনিবার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে সাতটি চোরাই অটোরিকশা উদ্ধার করা হয়।

Advertisement

রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে রোববার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম।

৮ এপ্রিল রাতে আপডাউন যাতায়াতের কথা বলে চালক শাহ আলম মিয়ার রিকশা ভাড়া করে চক্রটি। পরে মাঝপথে কৌশলে রিকশা ছিনতাই করে তারা। এ ঘটনায় হওয়া মামলার তদন্তে নেমে পুলিশ চক্রটির খোঁজ পায়।

সংবাদ সম্মেলনে ডিসি হায়াতুল ইসলাম বলেন, ঘুমের ওষুধ খাইয়ে অটোরিকশা ছিনতাই করে চক্রের হোতা শরীফুল ইসলাম। তিনি পেশায় কাভার্ডভ্যান চালক। ৯ মাস আগে তিনি যে কাভার্ডভ্যান চালাতেন সেটি মালিক বিক্রি করে দেওয়ায় বেকার হয়ে যান। এরপর একজনের মাধ্যমে অটোরিকশা চুরি শেখেন। তারা প্রতি সপ্তাহে অন্তত চারটি অটোরিকশা ছিনতাই করতেন।

Advertisement

গ্রেফতার শরীফুল প্রাথমিকভাবে পুলিশের কাছে স্বীকার করেছেন, তিনি গত ৯ মাসে শতাধিক অটোরিকশা চুরি করেছেন। এমনকি শাহা আলমের রিকশা ছিনতাই করার পরও অন্তত নয়টি অটোরিকশা ছিনতাই করেছেন।