‘অভাগী’ মিথিলা ভারতের সেরা অভিনেত্রী (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(টিভি), বরিশাল  প্রতিনিধি,    শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১ বঙ্গাব্দ ভারতের ‘চতুর্দশ দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে’ সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন রাফিয়াত রশিদ মিথিলা । শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে পরিচালক অনির্বাণ চক্রবর্তীর ‘ও অভাগী’ ছবিতে অভাগীর ভূমিকায় অভিনয় করেছেন রাফিয়াত রশিদ মিথিলা । আর সেই চরিত্রই তাকে এনে দিল এ পুরস্কার।

পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত মিথিলা। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, আমি খুব খুশি পুরস্কার পেয়ে। আমার গোটা টিমকে আমি ধন্যবাদ জানাই। বিশেষ করে প্রযোজক এবং পরিচালককে সাধুবাদ জানাই। দিল্লিতে আয়োজিত ‘দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে’ আমি সেরা অভিনেত্রী বিভাগে পুরস্কৃত হয়েছি।

Advertisement

ও অভাগী সিনেমার পরিচালক অনির্বাণ চক্রবর্তী এবং প্রযোজক ড. প্রবীর ভৌমিকও খুব খুশি। প্রবীর ভৌমিক গণমাধ্যমকে বলেন, মিথিলার এই পুরস্কারটি প্রাপ্য ছিল। ও এই পুরস্কারের জন্য যোগ্য।

Advertisement

পরিচালক আগেই জানিয়েছিলেন, ছোটবেলা থেকেই শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের যেকোনো লেখা পড়েই মনে হত যেন সিনেমা দেখছি। ‘ও অভাগী’ হল ‘অভাগীর স্বর্গ’ গল্পটির অ্যাডাপ্টেশন। মূল গল্পকে বিকৃত না-করে নতুন এবং ইউনিক কিছু তৈরি করা হয়েছে এই ছবিতে।

‘ও অভাগী’ ছবির মুখ্য চরিত্রে ভারত ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলাকে ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে সায়ন ঘোষ, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, জিনিয়া, ঈশান মজুমদার-সহ আরও অনেককে ।

Advertisement

সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মলয় মণ্ডল। সম্পাদনা করছেন সুজয় দত্ত রায়। সঙ্গীত পরিচালনায় মৌসুমী চট্টোপাধ্যায়। ‘ও অভাগী’ ছবিতে গান গেয়েছেন রূপঙ্কর বাগচি, লগ্নজিতা চক্রবর্তী, বাংলাদেশের অনিমেষ রায়সহ আরও অনেকে।