শিল্পী সমিতির নির্বাচনে প্রথমবারের মতো থাকছে ভ্রাম্যমাণ আদালত

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),বিনোদন প্রতিনিধি ,সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ : প্রথমবারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে থাকবে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি চ্যানেল 24 অনলাইনকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

Advertisement

এ ব্যাপারে খোরশেদ আলম খসরু বলেন, নির্বাচনে যাতে কোনো ধরনের অনিয়ম হতে না পারে সে জন্য এবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে আমরা দেখেছি অনেকে ভোটগ্রহণের পর নানা অভিযোগ করে। এবার আমরা সেসব অনাকাঙ্ক্ষিত বিষয়গুলো যেন হয়, এ জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া নির্বাচন সম্পর্কে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আমরা আমাদের কাজ করে যাচ্ছি। ভোটার তালিকা তৈরি, প্রার্থিতা চূড়ান্ত, ব্যালট পেপার তৈরি, ভোটারদের ভোটার আইডি কার্ড প্রদান করা―এসব কাজ আমরা শেষ করেছি। আশা করছি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে পারব আমরা।

খোরশেদ আলম খসরু বলেন, এবার ৫৭০ জন ভোটার আছেন। নির্বাচনে কোনো ঝামেলা যেন না হয়, সুষ্টু পরিবেশে ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করব। গতবারের কোনো প্রভাব যেন এবারের নির্বাচনে না পড়ে, সেটি খেয়াল রাখছি আমরা।

Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল। ওই দিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সকাল ৯টায় শুরু বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। তবে মাঝে এক ঘণ্টা বিরতি চলবে।

এদিকে নির্বাচনের বেশি দিন আর বাকি নেই। এ অবস্থায় নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্যানেলের সদস্যরা। এবার নির্বাচনে দুটি প্যানেল অংশ নিচ্ছে, একটি খল-অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের এবং অন্যটি চিত্রনায়িকা নিপুণ আক্তার ও অভিনেতা মাহমুদ কলির।

Advertisement