বেনাপোল দিয়ে ফেরত এলেন ভারতে পাচার হওয়া ৪ নারী (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),বিশেষ প্রতিনিধি ,রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১ : ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া ৪ বাংলাদেশি নারী বিভিন্ন মেয়াদে সাজাভোগ শেষে দেশে ফিরেছেন। শনিবার (১৩ এপ্রিল) রাতে ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ যশোর বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

Advertisement

পাচার হওয়া নারীরা হলেন- কোহিনুর খাতুন (২৬), মিম আক্তার (১৯), নুরুন নাহার (২১) ও জান্নাতুল ফেরদৌস ইতি (১৯)। এদের বাড়ি নেত্রকোনা, ঢাকা, পাবনা ও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়।

ফেরত আসা নারী ইতি জানান, দরিদ্র পরিবারে তার জন্ম। ভারতের একটি কারখানায় তাকে ভাল কাজ দেওয়ার কথা বলে ভারতে নিয়ে যায় দালাল চক্র। পরে তাকে রেখে দালালরা পালিয়ে যায়। সেখান থেকে তাকে পুলিশের হাতে আটক করা হয়।

Advertisement

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, দালালের খপ্পরে পড়ে প্রায় আড়াই বছর আগে অর্থের বিনিময়ে ভালো কাজের আশায় তারা কলকাতায় গিয়েছিলেন। দালালরা তাদের শিয়ালদা রেলওয়ে স্টেশনে রেখে পালিয়ে যায়। সেখান থেকে পুলিশের তাদের আটক করে। পরবর্তীতে আদালত তাদের দুই বছরের সাজা দেয়।

Advertisement

ইমিগ্রেশনের পরিদর্শক (তদন্ত) শফি আহমেদ জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে আইনি প্রক্রিয়ার মাধ্যমে বেনাপোল পোর্ট থানায় ফেরত আসাদের হস্তান্তর করা হয়েছে। বেসরকারি সংস্থা রাইটস যশোর তাদের থানা থেকে নিয়ে গেছে। তারাই পরিবারের কাছে হস্তান্তর করবে।

পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের হস্তান্তর করে। ছবি:ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও)