বান্দরবানে কুকি-চিনের আরও ৩ নেতা গ্রেফতার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),বান্দরবান প্রতিনিধি ,শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০ : বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও তিন নেতা গ্রেফতার হয়েছেন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত অভিযানে রুমা উপজেলা সদরের কাছাকাছি গির্জাপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement

তারা হলেন, লালরিন ত্লোয়াং বম (২০), ভাননুয়াম থাং বম (৩৭) ও ভানলাং থাং বম (৪৫)। তাদের সবার বাড়ি গির্জাপাড়ায়।

ওই তিনজনকে যৌথ অভিযানে সেনাবাহিনী আটক করে থানায় হস্তান্তর করে। পরে তিনজনকেই ব্যাংক ডাকাতি, পুলিশ-আনসারের অস্ত্র লুটের মামলায় গ্রেফতার দেখানো হয়।

ব্যাংক ডাকাতি মামলার তদন্ত কর্মকর্তা ও উপপরিদর্শক মদন মিয়া আসামিদের আদালতে পাঠানোর প্রতিবেদনে বলেছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চলমান সমন্বিত অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গতিবিধি কেএনএফের কাছে আদান-প্রদান করেন বলে স্বীকার করেছেন। তা ছাড়া রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি, ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও পুলিশ-আনসারের অস্ত্র লুটের ঘটনায় জড়িত থাকার সন্দেহ রয়েছে।

Advertisement

উল্লেখ্য, গত ২ এপ্রিল কেএনএফ রুমার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় এবং পরের দিন থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করলেও ৪৬ ঘণ্টা পর তাকে উদ্ধার করে র‌্যাব।
(কেএনএফের প্রধান নাথান বমের স্ত্রীকে লালমনিরহাটে বদলি)

হামলার ঘটনায় বান্দরবানের রুমা থানায় ৫টি এবং থানচি থানায় ৩টি মামলায় করা হয়। বিশেষ ক্ষমতা আইনের পাশাপাশি অস্ত্র ও ডাকাতি এবং অপহরণের অভিযোগে এসব মামলা হলেও এজাহারে কারো নাম উল্লেখ করা হয়নি।

Advertisement


২০২২ সালে সশস্ত্র সংগঠন হিসেবে পাহাড়ে আত্ম প্রকাশ করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।