দুই বছর চেয়ারম্যান থাকার পর আদালতে পরাজিত ঘোষণা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম,(ভিডিও),রংপুরের গঙ্গাচড়া প্রতিনিধি ,মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০ : দুই বছর আইনি লড়াই শেষে চেয়ারম্যান হলেন রংপুরের গঙ্গাচড়া উপজেলা সদর ইউনিয়নের মাহফুজার রহমান। একইসঙ্গে অবৈধ ঘোষিত হলেন দুই বছর দায়িত্ব পালন করা চেয়ারম্যান মাজহারুল ইসলাম। আদালতের এই রায়কে ঘিরে উচ্ছ্বসিত স্থানীয় জনগণ। তারা জানান, এই রায় দৃষ্টান্ত হয়ে থাকবে।

Advertisement

নির্বাচনের দুই বছর পর আদালতের আদেশে পুনরায় ভোট গণনায় রংপুরের গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়েছেন মাহফুজার রহমান।

দেরিতে হলেও আদালতের রায়ে নির্বাচিত হতে পারায় উচ্ছ্বসিত জয়ী প্রার্থী। রংপুরের গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদের আদালতের রায়ে বিজয়ী চেয়ারম্যান মাহফুজার রহমান জানালেন, তিনি গঙ্গাচড়ার জনগণ, রংপুর বার কাউন্সিলের আইনজীবী ও বিচারকদের প্রতি কৃতজ্ঞ।

দুই বছর আগে নির্বাচনে মাজহারুল ইসলাম লেবুকে জয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। এর বিরুদ্ধে আদালতে মামলা করেন নিকটতম প্রার্থী মাহফুজার রহমান। আইনি লড়াইয়ে জেলা জজের উপস্থিতিতে পুনরায় ভোট গণনার আদেশ দেয় সুপ্রিমকোর্ট। পুনর্গণনাতে জয়ী হন মাহফুজার রহমান।

Advertisement

এসময় নির্বাচনের পর বিজয়ী প্রার্থীকে পরাজিত দেখানোর সাথে জড়িতদের শাস্তি দাবি করেন আইনজীবীরা। রংপুর জজ কোর্টের আইনজীবী এডভোকেট গোলাম মোর্শেদ জানান, ভোট পুনর্গণনার সময় বিবাদী পক্ষের আইনজীবী, নির্বাচন কমিশনের প্রতিনিধি ও নির্বাচনে জয়ী ঘোষিত চেয়ারম্যান উপস্থিত ছিলেন। ফলে এ রায় যৌক্তিক ও সুষ্ঠু হয়েছে বলে জানান তিনি।

এদিকে, আদালতের রায় মেনে নিয়েছেন আদালতের রায়ে পরাজিত প্রার্থী মাজহারুল ইসলাম লেবু। তিনি জানান, দুই বছর সততার সাথে দায়িত্ব পালন করেছেন তিনি। এমনকি তিনি দুই বছর ধরে এ ব্যালটগুলোর সুষ্ঠু সংরক্ষণের জন্য নির্বাচন কমিশনকে উৎসাহিত করেছেন।

Advertisement

মাজহারুল হাসলাম লেবু ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। ভোটগ্রহণের পর তাকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। তবে এই ফলাফল না মেনে আদালতে যান জাতীয় পার্টির প্রার্থী মাহফুজার রহমান।