ব্যাটিংয়ে এগিয়ে পুণে বোলিংয়ে মুস্তাফিজের হায়দরাবাদ

SHARE

5283শেষ হয়েছে ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের নিলাম। এবারের আইপিএলে যোগ হয়েছে নতুন দুই দল। আইপিএলের এবারের আসরে সবাই নিজেদের পছন্দের খেলোয়াড়দের দলে টেনেছে। কিন্তু এবার নিলামে বড় নামের পিছনে না ছুটে উঠতি ক্রিকেটার এবং বোলারদের তুলে নিয়েছে টিমগুলো। নিলামের পর তিনটে ক্যাটেগরিতে ফেলা যেতে পারে দলগুলোকে।

সবচেয়ে ব্যালান্সড দল
নিলাম শুরুর আগে অ্যাডভান্টেজ ছিল তিনটে টিমের। কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সেট টিম। তাই খুব বেশি ঝাপাঝাপি না করে টিমের দুর্বলতা ভরাট করাটাই ছিল এদের টার্গেট। আরসিবি শেন ওয়াটসনকে তুলেছে। এতে কোহলি ওপেনিং থেকে তিনে ব্যাট করতে পারবে। ডি ভিলিয়ার্স চারে। যে পজিশনে ওকে সবচেয়ে স্বচ্ছন্দ লাগে। সঙ্গে একটা বোলিং অপশনও বাড়ল আরসিবির। স্টুয়ার্ট বিনি ছ’নম্বরে মানে ব্যাটিং গভীরতা বাড়ল, বোলিংও। কলকাতার ব্যাটিংটা সেট। বোলিংয়ে স্পিনারদের মতো পেসটা জোরদার ছিল না। এবার তুলে নিল উনাদকাট, জেসন হোল্ডার, জন হেস্টিংসদের। ছবিটা মুম্বাইয়ের ক্ষেত্রেও তাই। বাটলার ব্যাটিং আরও মজবুত করছে। টিম সাউদি আসায় মালিঙ্গা নির্ভরতা কমেছে।

বিস্ফোরক ব্যাটিংয়ে এগিয়ে পুণে
এবারের আসরে যোগ হওয়া নতুন দুটো টিম পুণে আর রাজকোটের মধ্যে কে কাকে টপকে যাবে তার উপর নিলামে নজর ছিল।  সে দিক থেকে কিছুটা হলেও এগিয়ে পুণেকে। ব্যাটিং লাইন আপ জমাট। গুজরাটের রায়না, ম্যাককালাম, দীনেশ কার্তিক, ব্র্যাভোদের থেকে পুণের ধোনি, রাহানে, স্টিভ স্মিথ, পিটারসেন, ডু প্লেসি, মিচেল মার্শরা অনেক বেশি বিস্ফোরক।

বোলিংয়ে এগিয়ে মুস্তাফিজের হায়দরাবাদ
নিলামের পর সবচেয়ে ঝকঝকে যে টিমটাকে দেখাচ্ছে সেটা সানরাইজার্স হায়দরাবাদ। খুব বুদ্ধি করে যুবরাজ, দীপক হুডার মতো দুইজন অলরাউন্ডারকে নিয়েছে। ধবন, ওয়ার্নারের ওপেনিং জুটির পর ওদের মিডল অর্ডার আরও শক্তপোক্ত দেখাচ্ছে যুবরাজ আসায়। বোলিংটা আরও দারুণ। তিন জন বাঁহাতি পেসার টিমে। বোল্ট-নেহরা-মুস্তাফিজুর। স্পিনার কর্ণ শর্মা। অলরাউন্ডার মোজেস এনরিকে। সব মিলিয়ে ব্যালান্সড প্যাকেজ।