মইয়ে ডিভাইডার পার, ভিডিও ভাইরালের পর যুবক আটক (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),শিমরাইল প্রতিনিধি,সোমবার, ১৮ মার্চ ২০২৪  : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাঝখানে উঁচু ডিভাইডার। এক পাশ থেকে আরেক পাশে যাওয়ার উপায়ও নেই। ওভারব্রিজও দূরে। তবে উঁচু ডিভাইডার বেয়ে মহাসড়ক পার হতে ভিন্ন পন্থা নিয়ে এলেন এক যুবক। টাকার বিনিময়ে দুই পাশে মই দিয়ে পথচারীদের ডিভাইডার পার করে দিচ্ছেন। ঘটনাটি ঘটেছে রোববার (১৭ মার্চ) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের শিমরাইল মোড়ের সড়ক ও জনপথ অধিদপ্তর অফিসের সামনে। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

ভিডিও ভাইরালের পর সেই যুবককে আটক করেছে হাইওয়ে পুলিশ। আটক যুবকের নাম রবিউল (২৬)। সে চট্টগ্রাম জেলার মিরসরাই থানার আলতাব হোসেনের ছেলে। রোববার রাতে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরিফউদ্দিন।

তিনি বলেন, আটক ব্যক্তি বেআইনিভাবে মহাসড়কে বিপদগ্রস্ত মানুষের কাছ থেকে পারাপার বাবদ অর্থ আদায় করেছিল। বিভিন্ন গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পেরে তাকে আটক করি। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Advertisement

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, সড়ক ডিভাইডারের পাশে হেলান দিয়ে মই রাখা হয়েছে। সেই মই বেয়ে নেমে মহাসড়ক পার হচ্ছেন পথচারীরা। এর বিনিময়ে টাকা নিচ্ছেন এক যুবক।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাঁচ টাকার বিনিময়ে এভাবে মই দিয়ে যাত্রী ও পথচারী পারাপার করছেন ওই যুবক। তবে তাকে নিয়মিত সেখানে দেখা যায় না।

Advertisement

প্রসঙ্গত, গত বছরের মাঝামাঝি সময়ে দূরপাল্লার যানবাহনগুলো সরাসরি যেন ঢাকায় যেতে পারে, সে জন্য চার লেনের ঢাকামুখী সড়কের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ থেকে কুয়েত প্লাজা এলাকা পর্যন্ত উঁচু ডিভাইডার দিয়ে দুই লেন বিভক্ত করে দেয়া হয়। সেই সঙ্গে আঞ্চলিক যানবাহন চলাচলের জন্য আরও দুই লেন রাখা হয়। এতদিন দূরপাল্লার লেন থেকে আঞ্চলিক লেনে যাত্রীদের চলাচলের জন্য সড়ক ও জনপদ (সওজ) কার্যালয়ের সামনে একটি গেট খোলা রাখা হতো। সেখানে দূরপাল্লার যানবাহনগুলো শিমরাইল মোড়ের যাত্রীদের নামিয়ে দিতো। কিন্তু দুই মাস ধরে তা বন্ধ করে রেখেছে সওজ কর্তৃপক্ষ।