শাহবাগে ক্যাডারবঞ্চিত প্রার্থীদের অবরোধ

SHARE

5252৩৪তম বিসিএসে উত্তীর্ণ ক্যাডারবঞ্চিত প্রার্থীরা শাহবাগে প্রধান সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন। ফলে শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় তিন শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১১টা থেকে ক্যাডারবঞ্চিত প্রার্থীরা শাহবাগ মোড়ে প্রধান সড়কের ওপর অবস্থান নিতে থাকে। সাড়ে ১১টার দিকে তারা হাতে হাত মিলিয়ে অবস্থান নিয়ে পুরো শাহবাগ এলাকা অবরোধ করে।

এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীকের নেতৃত্বে পুলিশ এসে ক্যাডারবঞ্চিত প্রার্থীদের সরিয়ে দেয়ার চেষ্টা করেন। এতে করে তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়।

এ ঘটনায় তিন জনকে আটক করে থানায় নেয়া হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দীক। তবে তাৎক্ষনিকভাবে আটককৃতদের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।

তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে শাগবাগে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

পদবঞ্চিত শিক্ষার্থীদের অভিযোগ, সব অসঙ্গতি দূর করে ৩৪তম বিসিএসের ফল পুনর্মূল্যায়ণ, ৩৪তম বিসিএসের ৬৭২টি শূন্যপদ ৩৫তম বিসিএস থেকে পূরণ না করে ৩৪তম থেকে পূরণ ও নন-ক্যাডারে উত্তীর্ণ সব প্রার্থীর চাকরির নিশ্চয়তার দাবিতেই তারা এ অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।