ডিবি পরিচয়ে ৭১ লাখ টাকা ডাকাতি করা পাঁচজন গ্রেপ্তার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,রোববার, ১৭ মার্চ ২০২৪  : ডিবি পরিচয়ে দিনদুপুরে গাড়িতে তুলে নিয়ে ৭১ লাখ টাকা ছিনিয়ে নেয়া ডাকাতদলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। এর আগেও এই ডাকাতদলের সদস্যরা পুলিশের হাতে আটক হয়েছিলো। কিন্তু বারবার জামিনে মুক্তি পেয়ে আবারও ডাকাতি করতে নেমে পড়ে আটক হয় তারা।

Advertisement

ঈদ টার্গেট করে পুরো মাস জুড়ে তাদের ডাকাতির পরিকল্পনা ছিলো বলে জানিয়েছে ডিবি পুলিশ।

গত ৬ মার্চ সকাল ১০টার দিকে মতিঝিলের ফকিরাপুলের কাছে ডিবি পরিচয়ে কালো ব্যাগসহ এক ব্যক্তিকে মাইক্রোবাসে তুলে নেয় এক দল ডাকাত। অফিসের টাকা তিনি ব্যাংকে জমা যাচ্ছিলেন তিনি।

ভুক্তভোগী জানান, তাকে গাড়িতে তুলেই চোখ বেঁধে সিটের নিচে ঢুকিয়ে দেয় ডাকাতদলের সদস্যরা। এরপর ডাকাতরা তার সাথে থাকা ৭১ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাকে নির্যাতন করে নারায়ণগঞ্জে ফেলে দিয়ে যায়।

Advertisement

এই ডাকাত দলের পাঁচজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। উদ্ধার করা হয়েছে ১২ লাখ টাকা।

ঈদকে সামনে রেখে রাজধানীতে ডাকাতির জন্য মগবাজারে হোটেল থাকা শুরু করে বলে জানায় ডিবি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ বলেন, কেউ ডিবির কথা বললেই যে তাদের সাথে গাড়িতে উঠে যেতে হবে, বিষয়টি এমন নয়। এমন হলে একটু যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নিতে পরামর্শ দেন তিনি।

এই চক্র এর আগেও ডিবি পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছিলো বলেও জানান ডিবির অতিরিক্ত কমিশনার। তিনি বলেন, ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত এ চক্রটি ডিবির হাতে কয়েকবার গ্রেপ্তার হয়েছে। তাদের গ্রেপ্তারের পর মামলা দায়ের করে চালান দেয়ার পর তারা জামিনে বেরিয়ে আবারও ডাকাতি শুরু করে।

Advertisement

এবারে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত মোবাইল ফোন, ডিবির জ্যাকেট, হাতকড়া, খেলনা পিস্তলসহ ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রোবাস ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলেও জানান অতিরিক্ত কমিশনার হারুন।

ডিবি পরিচয় দিলেই যাচাই না করে তাদের আদেশ নির্দেশ না মানার পরামর্শ দেন ডিবি প্রধান। এক্ষেত্রে আশপাশের মানুষের সাহায্য নেয়ার আহ্বানও জানান তিনি।