উঠানে জানাজার পর পারিবারিক কবরস্থানে শেষ বিদায় সাংবাদিক বৃষ্টি (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),কুষ্টিয়ার খোকসা প্রতিনিধি,মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪  : রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত সাংবাদিক বৃষ্টি খাতুনকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে। সোমবার (১১ মার্চ) রাত ৮টা ২০ মিনিটে বৃষ্টি খাতুনের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার বেতবাড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বনগ্রাম পশ্চিমপাড়ায় পৌঁছায়।

Advertisement

এ সময় বৃষ্টির মরদেহ একনজর দেখার জন্য শোকার্ত স্বজন ও গ্রামের মানুষের ঢল নামে। বৃষ্টির মরদেহবাহী অ্যাম্বুলেস ঘিরে শোকার্তদের মাতম করতে দেখা যায়।

এদিকে ঢাকায় মরদেহ হস্তান্তরের খবর নিশ্চিত হওয়ার পর নিহতের দাফনের প্রস্তুতি নেওয়া হয়। নিহত বৃষ্টির বড় চাচা মোবারক শেখের কবরের পাশে তার কবরের জায়গা নির্ধারণ করা হয়েছিল। মরদেহ পৌঁছানোর আগেই সমাজের লোকজন বাড়ি থেকে ১০০ গজ দূরে বাঁশ বাগানের ভেতরে কবর কাটা থেকে দাফনের সমস্ত কাজ সম্পন্ন করে রাখেন। বিকেলে নিহতের গ্রামে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়।

Advertisement

সন্ধ্যার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, উপজেলা চেয়ারম্যান বাবুল আখতার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনুনর যায়েদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ডের মেম্বর আব্দুল মজিদসহ গণ্যমান্য ব্যক্তিরা নিহতের বাড়িতে উপস্থিত হন।

উঠানে জানাজার পর পারিবারিক কবরস্থানে সমাহিত সাংবাদিক বৃষ্টি

রাত পৌনে ১০টার দিকে বনগ্রাম পশ্চিম পাড়ার জামে মসজিদের মাইকে বৃষ্টির জানাজার ঘোষণা দেওয়া হয়। এরপর নিজ বাড়ির আঙিনায় মরহুমার জানাজা অনুষ্ঠিত হয়। কয়েকশ মানুষ এই জানাজায় শরিক হন। রবিউল ইসলাম নামের একজন নিকট আত্মীয় জানাজার ইমামতি করেন। জানাজার পর প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে চাচা মোবারক শেখের কবরের পাশে বৃষ্টিকে সমাহিত করা হয়।

Advertisement

গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত হন বৃষ্টি খাতুন। পরিচয় জটিলতার কারণে বৃষ্টি ও তার বাবা-মার ডিএনএ পরীক্ষার রিপোর্ট আসার পর ১১ দিনের মাথায় আদালতের মাধ্যমে সোমবার বিকেলে নিহতের বাবা সবুজ শেখের কাছে শেখ হাসিনা বার্ন ইউনিটের মর্গ থেকে সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী ওরফে বৃষ্টি খাতুনের মরদেহ হস্তান্তর করা হয়।