সাকিবকে ১৮৮ রানের টার্গেট দিলো তামিম

SHARE

57তামিম ইকবালের দায়িত্বশীল ব্যাটিং এবং শেষদিকে জীবন মেন্ডিসের ঝড়ো দারুণ সংগ্রহ পেয়েছে চট্টগ্রাম ভাইকিংস। রংপুর রাইডার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে চট্টগ্রামের দলটি।

রোববার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে চট্টগ্রাম ভাইকিংস। ব্যাটিংয়ে নেমে শুরুটাও করে তারা দুর্দান্ত। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এবং তিলকারাত্নে দিলশানের ব্যাটিং ঝড়ে মাত্র চার ওভারের অর্ধশত রান করে তারা।

দলীয় ৫২ রানে আবু জায়েদের বলে আরাফাত সানীর হাতে ক্যাচ দিয়ে দিনের প্রথম ব্যাটসম্যান হিসাবে সাজঘরে ফেরত যান তিলকরাত্নে দিলশান। ১৬ বলে ২ চার ও ৩ ছক্কায় ২৯ রান করেন এই লঙ্কান। এরপর বিজয়কে নিয়ে আরও একটি চমৎকার জুটি গড়েন তামিম। ৬৫ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে আনেন এই দুই ব্যাটসম্যান।

এরপর সাকলায়েন সজিব ঘূর্ণি বলে ম্যাচে দারুনভাবে ম্যাচে ফিরে আসে রংপুর। এক উইকেটে ১১৭ রান এরপর ৫ রান যোগ করতে চার উইকেটে ১২২। সিমানার কাছে ভাইকিংস অধিনায়ক তামিমকে মিসবাহর ক্যাচে পরিনত করে নিজের প্রথম শিকার করেন সজিব। ৩২ বলে ৬টি চার এবং ১টি ছক্কায় ৫১ রান করেন তামিম। এরপর আরেক সেট ব্যাটসম্যান বিজয়কে লং অফে স্যামির ক্যাচে পরিণত করেন সজিব। ৩০ বলে ৩৬ রান করে সাজঘইরে ফেরেন বিজয়।

দুই সেট ব্যাটসম্যানকে হারানোর পর হার্ডহিটার জিয়াকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সজিব। সজিবের পর দ্বিতীয় স্পেলে বল করতে আসে আবু জায়েদ তার দ্বিতীয় শিকার বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন এল্টন চিগুম্বুরাকে।

এরপর আসিফকে সঙ্গে নিয়ে কার্যকরী একটি জুটি গড়ে তুলেন জীবন মেন্ডিস। মাত্র ১৮ বলে ৩টি ছক্কা এবং ৩টি চারের সাহায্যে ৩৯ রান করে রান আউটে কাটা পড়েন এই লঙ্কান। এছাড়া আসিফ আহমেদ ১৭ রান করেন। রংপুর রাইডার্সের ২৬ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার সাকলায়েন সজিব। এছাড়া ২টি উইকেট নেন আবু জায়েদ রাহি।