অভিযোগ মিথ্যা, সুন্দর পরিবেশে ভোট হচ্ছে: ডা. তাহসিন বাহার (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),কুমিল্লা প্রতিনিধি,শনিবার, ০৯ মার্চ ২০২৪  : কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র প্রার্থী ডা. তাহসিন বাহার সূচনা (বাস প্রতীক) বলেছেন, আমি এই প্রথমবার প্রার্থী হয়েছি। কিন্তু আমি যেহেতু রাজনৈতিক পরিবারের মেয়ে তাই নির্বাচন আমার কাছে নতুন কিছু না।  সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। শনিবার (৯ মার্চ) সকাল ১১টায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

Advertisement

এজেন্টদের বের করে দেওয়া, পেশিশক্তি ব্যবহার করে ভয়-আতঙ্ক ছড়ানোর হচ্ছে নির্বাচনে অন্য প্রার্থীদের এমন অভিযোগের বিষয়ে ডা. তাহসিন বাহার সূচনা বলেন, এখন সময় অনেক স্বচ্ছ। মানুষের হাতে মোবাইল আছে, লাইভ ক্যামেররাও থাকে। যদি কোনো সমস্যা হয় মানুষ লাইভেও চলে যেতে পারে।  তাই ভোট নিয়ে যা বলা হয় তা মিথ্যা, অপবাদ ও অপপ্রচার। আমরা স্বতন্ত্র হলেও আমরা একেকজন বিভিন্ন দল থেকেই প্রতিনিধিত্ব করছি। এখানে এমন একটি দল আছে যেখানে ২ জন প্রার্থী আছেন। এই দলটি সব সময় এই সরকারের সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনকে বিতর্কিত করতে কথা বলে যায়। অপপ্রচারের ক্ষেত্রে তাই হচ্ছে।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে ভোটকেন্দ্রের বাইরে দুই পক্ষের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধ হওয়াসহ দুইজন আহত হয়েছেন।  ভোটগ্রহণ চলাকালে ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

Advertisement

এর আগে কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে বাধা দেয়ার অভিযোগ উঠে। সেই সঙ্গে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ করেছেন প্রার্থীরা। শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন অভিযোগ করেন প্রার্থীরা। অন্যদিকে, ভোটগ্রহণ শুরুর পর সকালেই কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ উপনির্বাচনে মোট ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। পাশাপাশি এবারের নির্বাচনে ১০৫টি কেন্দ্রে পুরোপুরি ইভিএমে ভোট হচ্ছে। এবার দলীয় কোনো প্রতীক না থাকায় সরকারদলীয় দুইজন ও বিএনপির বহিষ্কৃত দুই নেতাসহ মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সকালেই হাতি প্রতীকের মেয়র প্রার্থী নূর উর রহমান ও অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের ভোট দেয়ার কথা রয়েছে। তারা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

Advertisement

নির্বাচনকে ঘিরে কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও আনসারের ২৭টি ছাড়াও ৯টি স্ট্রাইকিং ফোর্স ও দুইটি রিজার্ভ টিম দায়িত্ব পালন করছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত রয়েছে র‍্যাবের ২৭টি টিম ও ১২ প্লাটুন বিজিবি।