কেরানি দম্পতির ২০০ কোটি টাকার অবৈধ সম্পদ! (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,বুধবার, ০৬ মার্চ ২০২৪  : স্বাস্থ্যখাতের আলোচিত সেই আবজাল-রুবিনা দম্পতির বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চার্জশিটে দেশে-বিদেশে তাদের ২০০ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জন এবং অর্থপাচারের তথ্য দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Advertisement

মঙ্গলবার দুদকের সহকারি পরিচালক শহিদুল ইসলাম আদালতে এ অভিযোগপত্র দায়ের করেন।

অবৈধ সম্পদের খোঁজ পেয়ে ২০১৯ সালের জুন মাসে স্বাস্থ্যখাতের আলোচিত কেরানি দম্পতি আবজাল-রুবিনা দম্পতির বিরুদ্ধে মামলা করে দুদক।

Advertisement

সেই মামলার প্রায় চার বছর পর এবার তাদের সম্পদের পূর্ণাঙ্গ তথ্য দিয়ে আদালতে চার্জশিট দেয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, আবজালের স্ত্রী রুবিনার দেশে আছে ১০৬ কোটি টাকার সম্পদ আর আবজালের ৬ কোটি ৩৭ লাখ টাকার। তারা অষ্ট্রেলিয়ায় পাচার করেছেন ১ কোটি ১৮ লাখ অস্ট্রেলিয়ান ডলার, কানাডায় করেছে ৫ লাখ ৬৪ হাজার ডলার আর মালয়েশিয়ায় পাচার করেছেন ২২ লাখ ৮১ হাজার রিঙ্গিত।

Advertisement

দেশে আবজালের ১৭ কোটি টাকার অবৈধ লেনদেন হলেও স্ত্রী রুবিরা ৩০৭ কোটি টাকা অবৈধ লেনদেন করেছেন। আবজাল গ্রেপ্তার হলেও পলাতক আছেন তার স্ত্রী রুবিনা খানম।

Advertisement

জানা গেছে, আবজাল হোসেন ১৯৯৫ সালে স্বাস্থ্য অধিদফতরের একটি আঞ্চলিক প্রকল্পে ‘অফিস সহকারী’ পদে অস্থায়ীভাবে যোগ দেন। পরে তিনি হিসাবরক্ষক কর্মকর্তা হিসেবে পদোন্নতি পেয়ে অধিদফতরের মহাখালী অ্যাডুকেশন শাখায় কর্মরত ছিলেন। তার স্ত্রী রুবিনা খানম একই অধিদফতরের আরেকটি প্রকল্পে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ‘স্টেনোগ্রাফার’ পদে দুই বছর চাকরি করে স্বেচ্ছায় অবসরে যান। এরপর তিনি একটি ঠিকাদারি প্রতিষ্ঠান খুলে স্বাস্থ্য অধিদফতরের নানা রকমের কাজ করতেন।

Advertisement

 

আবজাল-রুবিনা দম্পতির বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ দুটি মামলা করেন সংস্থাটির উপপরিচালক তৌফিকুল ইসলাম।