চ্যানেল 24 এর অনুসন্ধানে বেরিয়ে এলো সেই নারী সাংবাদিকের আসল পরিচয় (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শনিবার, ০২ মার্চ ২০২৪ : বেইলি রোডের আগুনে মারা যাওয়া নারী সাংবাদিকের প্রকৃত পরিচয় মিলেছে। চ্যানেল 24 এর অনুসন্ধানে মিলেছে অকাট্য প্রমাণ। তবে ডিএনএ পরীক্ষার পর মরদেহ হস্তান্তরের কথা জানিয়েছে পুলিশ। অভিশ্রুতি শাস্ত্রী বা বৃষ্টি খাতুন। যে নামেই ডাকা হোক বেইলি রোড ট্র্যাজেডিতে প্রাণ হারানো এই নারী সাংবাদিক এখন সব কিছুর ঊর্ধ্বে।

Advertisement

নাম পরিচয়ের জটিলতায় মরদেহ দু’দিন ধরে পড়ে আছে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটের মর্গে। হস্তান্তর নিয়ে তৈরি হয়েছে জটিলতা। কুষ্টিয়ার খোকসার সবুজ শেখের দাবি, নিহত তরুণী তার সন্তান। তবে ভিন্ন দাবি রমনা কালী মন্দিরের সভাপতির।

Advertisement

তথ্য যাচাইয়ের পর জানা যায়, ওই নারী সাংবাদিকের গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকশার বনগ্রামে। প্রতিবেশীদের দাবি, তার নাম বৃষ্টি খাতুন। সবুজ শেখের মেয়ে তিনি।

Advertisement

ওই নারী সাংবাদিকের প্রতিবেশীরা বলেন, বৃষ্টি খাতুন সবুজের মেয়ে। এটা গ্রামের সবাই জানে। তার দুই বোন বলেন, সে আমাদের বড় বোন। কিন্তু তাকে কেন আমাদের কাছে আনতে দিচ্ছে না তা আমরা জানি না। আমরা আমাদের বোনকে ফেরত চাই।

Advertisement

প্রমাণ হিসেবে পরিবার দেখান, জন্ম সনদ ও স্কুল-কলেজের সার্টিফিকেট। চ্যানেল 24 এর যাচাইয়ে যার সত্যতা মিলেছে। নারী ওই সাংবাদিকের মা বলেন, আমার মেয়ে বৃষ্টি খাতুন। আমার চেয়ে আমার মেয়েকে আর কেউ বেশি চিনতে পারবে না।

একই তথ্য নিশ্চিত করেন ৩ নম্বর বেতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম। তিনি বলেন, ওই মেয়ের জন্মনিবন্ধন কার্ড ও ভোটার আইডি কার্ড আমাদের ইউনিয়ন থেকেই করা। সে আমাদের এলাকার ভোটার।

Advertisement

তবু পরিচয় নিশ্চিতে ডিএনএ পরীক্ষার কথা ভাবছে পুলিশ। রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবো। প্রয়োজনে তার ডিএনএ টেস্ট করে তার প্রকৃত অভিভাবককে খুঁজে বের করে লাশ হস্তান্তর করা হবে।