অভিনব কায়দায় ডাকাতি, কারাগারেই মেলে ভাগের টাকা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ : ঢাকার আশুলিয়ার একাধিক বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতারের পর চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ। ডাকাত চক্রটি যতটা দুধর্ষ ততটাই প্রযুক্তিগতভাবে দক্ষ। তাদের মোবাইলে থাকে না কোনো সিম, ব্যবহার করে পকেট রাউটার। কারাগারে থেকেই ডাকাতির ভাগের টাকার পান তাদের সর্দার।

Advertisement

আশুলিয়ার একটি ডুপ্লেক্স বাড়িতে গত বছরের নভেম্বরে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় সিসি ক্যামেরায় ধরা পড়েন চার ডাকাত। ক্লু বলতে পুলিশের কাছে ছিল এই ফুটেজটুকুই।

Advertisement

ফুটেজ বিশ্লেষণ এবং তথ্য প্রযুক্তির সহায়তায় শনাক্ত করা হয় ডাকাত চক্রকে। শুরু হয় অভিযান। একে একে গ্রেফতার করা হয় ছয়জনকে। উদ্ধার করা হয় গুলিভর্তি বিদেশি পিস্তল।

Advertisement

আসামিদের জিজ্ঞাসাবাদে ডাকাতির চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ। এই দলটি ডাকাতির সময় তাদের সঙ্গে থাকা মোবাইলে কোনো সিম ব্যবহার করে না। ব্যবহার করে পকেট রাউটার।

Advertisement

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

Advertisement

 
পুলিশ সুপার জানান,  

ডাকাতি করার সময় তারা নিজেদের লুকানোর জন্য অনেক ক্ষেত্রেই মাস্ক ব্যবহার করেন। কাপড় চোপড়ের মাধ্যমে তাদের কাঠামো পরিবর্তন করে ফেলেন। এমনটি তারা মোবাইলও ব্যবহার করতেন না।

তিনি আরও জানান, ডাকাত দলটি মোটরসাইকেল এবং সিএনজি নিয়ে রেকি করে আগে থেকেই। টার্গেট ডুপ্লেক্স বাড়ি। ডাকাত সর্দার কামাল গাজী বর্তমানে কারাগারে থাকলেও টাকার ভাগ পান জেলে বসেই। বড় কোনো ডাকাতির ঘটনা ঘটানোর পর তাদের কেউ কেউ ভারতে চলে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আবার দেশে ফিরে আসে এমন তথ্যও উঠে এসেছে তদন্তে।

ডাকাতির ঘটনায় জড়িত ছয়জন পুলিশের হেফাজতে। ছবি: ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি)