অবশেষে পিএসএল খেলতে উড়াল দিল তামিম-মুশফিক

SHARE

5212তিনদিন আগেই (সোমবার) পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে আরব আমিরাতে যাওয়ার কথা ছিল তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমের; কিন্তু ভিসা জটিলতায় অপেক্ষায় থাকতে হয় বাংলাদেশের এই দুই ক্রিকেটারকে। অবশেষে মিলেছে ভিসা এবং আজ (বৃহস্পতিবার) দুপুরেই দুবাইয়ের উদ্দেশ্যে বিমানে চড়ে বসেছে বাংলাদেশের এই দুই ক্রিকেট তারকা।

এক সঙ্গে দুবাই গেলেও, বিমান থেকে নামার পর তামিম-মুশফিক হয়ে যাবেন প্রতিপক্ষ। কারণ, দু`জনই যে খেলবেন আলাদা আলাদা দুটি দলের হয়ে! তবে, কারচি কিংসে মুশফিক সতীর্থ হিসেবে পাচ্ছেন সাকিব আল হাসানকেও। তামিম খেলবেন পেশোয়ার জালমির হয়ে। দুপুরে দুবাইর উদ্দেশ্যে বিমানে ওঠার পর একসঙ্গে সেলফি তোলেন তামিম এবং মুশফিক। সেই ছবি মুশফিক আপলোড করেছেন নিজের ফেসবুক পেজে।

আইপিএল-বিপিএলের আদলে পাকিস্তানও অবশেষে আয়োজন করতে চলেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। বাংলাদেশ সময় আজ রাত দশটায় পর্দা উঠবে ঝমকালো পিএসএলের। নিরাপত্তা সমস্যার কারণে পাকিস্তানের এই ঘরোয়া টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে মরু শহর দুবাই এবং শারজায়। এই টুর্নামেন্টের নিলাম তালিকায় ছিল ১০ বাংলাদেশি ক্রিকেটারের নাম। তবে নিলামে বিকিয়েছেন মাত্র চারজন। সাকিব, মুশফিক, তামিম এবং মুস্তাফিজুর রহমান। ইনজুরির কারণে মুস্তাফিজকে পিএসএলে খেলার জন্য ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। লাহোর কালান্দারের হয়ে খেলার কথা ছিল মুস্তাফিজের।

করাচি কিংসে মুশফিক সতীর্থ হিসেবে সাকিবকে  ছাড়াও পেয়েছেন তিলকারত্নে দিলশান, রবি বোপারা, শোয়েব মালিক, মোহাম্মদ আমিরকে। শোয়েব মালিক করাচি দলের অধিনায়ক। পেশোয়ারে তামিম খেলবেন শহীদ আফ্রিদির নেতৃত্বে। সতীর্থ হিসেবে পাবেন মোহাম্মদ হাফিজ, ড্যারেন স্যামি, কামরান আকমল, ওয়াহাব রিয়াজ, শন টেইটদের।

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় সাকিব-মুশফিকদের ম্যাচ লাহোরের বিপক্ষে। দুবাইয়ের একই মাঠে বাংলাদেশ সময় রাত দশটায় তামিমরা খেলবেন ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে। বাংলাদেশের গাজী টিভি খেলাগুলো সম্প্রচার করবে।