নিউইয়র্কে গ্রেপ্তার বিতর্কিত ব্লগার ইলিয়াস হোসেন (ভিডিও)

SHARE

https://www.youtube.com/live/iNifRh9Jv4w?si=0MeV0iozB-nfbTvd

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),আন্তর্জাতিক প্রতিনিধি,সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪ : যুক্তরাষ্ট্র প্রবাসী বিতর্কিত সোশ্যাল মিডিয়া ব্লগার মোহাম্মদ ইলিয়াস হোসেনকে নিউইয়র্কে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববর স্থানীয় সময় সকালে স্ট্যাটেন আইল্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ইলিয়াস হোসেনকে মঙ্গলবার কুইন্স ক্রিমিনাল কোর্টে তোলা হতে পারে বলে জানা গেছে।

Advertisement

এরিমধ্যে নিউইয়র্কে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তবে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা দাবি ও হুমকি দেয়ার মামলায় ইউটিউবের আলোচিত ও বিতর্কিত এই কনটেন্ট ক্রিয়েটরকে আটক করা হয় বলে তথ্য দিয়েছে নিউইয়র্কের পুলিশ।

এর আগে নিউইয়র্ক পুলিশ তাকে ধরিয়ে দিতে তার বাড়ির লিফট ও শহরের বিভিন্ন জায়গায় ‘ধরিয়ে দিন’ পোস্টার লাগায়। প্রজন্ম একাত্তর যুক্তরাষ্ট্রের সভাপতি শিবলী সাদিক ও আওয়ামী লীগের নিউইয়র্ক মহানগরের জ্যাকসন হাইটস শাখার সাধারণ সম্পাদক তানভীর কায়সার গত ১৫ ফেব্রুয়ারি ইলিয়াস হোসেনের জ্যাকসন হাইটসের বাসায় যান। সেখানে দেয়ালে লাগানো পুলিশের সেই বিজ্ঞপ্তি দেখিয়ে একটি ভিডিও করেন শিবলী সাদিক। যা এরিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

Advertisement

একাত্তর টেলিভিশনকে শিবলি সাদিক বলেন, গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ইলিয়াস হোসেন যে ভবনে থাকেন সেখানে গিয়ে আমি দেখেছি লিফটে ‘ওয়ানটেড’ শিরোনামে একটি পোস্টার লাগানো রয়েছে। সেখানে ইলিয়াস হোসেনের ছবি ও তার সম্পর্কিত তথ্য দেয়া। তাকে ধরিয়ে দেয়ার জন্য পুলিশ সহায়তা চেয়েছে।

শিবলী সাদিক আরও বলেন, সেই পোস্টারে উল্লেখ করা এনওয়াইপিডি’র ডিটেকটিভের সঙ্গে আমি টেলিফোনে কথা বলেছি। তিনি জানিয়েছিলেন যে তারাই পোস্টারটি লাগিয়েছেন। ইলিয়াসকে আটকের চেষ্টা চলছে বলে নিশ্চিত করেছিলেন তিনি।

Advertisement

এগ্রেভেটেড হ্যারাসমেন্ট বা ক্রমাগত হয়রানির অভিযোগে তাকে খোঁজা হচ্ছে বলে ঐ পোস্টারে উল্লেখ করা হয়। সেখানে ইলিয়াস হোসেনের জন্মতারিখ, উচ্চতা, চোখ ও চুলের রঙসহ বিভিন্ন তথ্য দেয়া আছে। হয়রানির সঙ্গে চাঁদা দাবির অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে। ইলিয়াস হোসেনের সন্ধান দিতে যোগাযোগের জন্য একজন ডিটেকটিভের নাম ও নম্বর দেয়া হয়েছিল। এ ছাড়া ১১৩ প্রিসেক্টে যোগাযোগ করতে বলা হয়।

তবে পুলিশের সেই পরোয়ানায় কাকে হুমকি দেয়া হয়েছে, সেই তথ্য উল্লেখ করা হয়নি। কিন্তু বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধির তথ্য অনুযায়ী ওই ব্যক্তির নাম জ্যাকব মিল্টন বলে জানা গেছে। জ্যাকব মিল্টন নিউইয়র্ক বিএনপির যুগ্ম আহবায়ক নীরা রাব্বানীর ভাই।

Advertisement

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদেরকে নিয়ে অশ্লীল মন্তব্যের ভিডিও পোস্ট করায় ইলিয়াসের বিরুদ্ধে একাধিক মামলা করেছেন নীরা রাব্বানী ও তার মেয়ে প্রেমা রাব্বানী।

Advertisement

এর আগে একটি মামলায় গত ১ ফেব্রুয়ারি ১১৩ প্রেসিঙ্কটে গিয়ে আত্মসমর্পনের পর ২১ ফেব্রুয়ারি তাকে আদালতে হাজিরার নোটিশ (ডিএটি) দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। ২০২২ সালের ৭ নভেম্বর আরেকবার ইলিয়াসকে নিউইয়র্কের পুলিশ গ্রেপ্তার করেছিলো নীরা রাব্বানীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে।