আরও ধারালো কর্মসূচির হুঁশিয়ারি বিএনপির (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,রোববার, ১৮ ফেব্রুয়ারি ২০২৪ : কারো গোলামি করে নির্বাচনে যাওয়ার পক্ষে না বিএনপি। তাই চাপ থাকলেও ভোটে যায়নি। এসব বলেছেন, দলটির সদ্য কারামুক্ত নেতারা। চ্যানেল 24কে তারা বলেন, ভোটের আগে আপসের প্রস্তাব ছিল লজ্জাজনক। আগামীতে আরও ধারালো কর্মসূচি নিয়ে রাজপথে থাকবেন বলেও জানান তারা।

Advertisement

সরকার পতনের দীর্ঘ আন্দোলনের ফসল যখন ঘরে তোলার সময়, তখনই কারাগারে চলে যান বিএনপির শীর্ষ নেতারা। নিরুত্তাপ ভোটের পর মুক্তি পান, বিএনপি মহাসচিবসহ দলের কেন্দ্রীয় নেতারা। এরই মাঝে অনুষ্ঠিত হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।

Advertisement

ক্ষমতাসীন দলের সাবেক কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেছিলেন, নির্বাচনে অংশ নিলে একরাতে সব বিএনপি নেতাদের জেলে থেকে মুক্তি দেয়া হতো। এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এ ধরনের প্রস্তাব ও বক্তব্য লজ্জাজনক।

Advertisement

তিনি বলেন, জেলে পাঠানোর দরকার কি, আবার অফার দিয়ে জেল থেকে ছেড়ে দেয়ারই বিষয় কি। এটা তো লজ্জাকর বিষয়। তাদের রাজনৈতিক অবস্থান কোথায় গিয়ে পৌঁছেছে-এ ধরনের মন্তব্য তাই প্রমাণ করে।

Advertisement

বিএনপির সাবেক ছাত্রনেতা ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরি এ্যানি বলেন, কারও গোলামি করে নির্বাচনে আসবে না বিএনপি। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে অনড় ছিল বিএনপি।

এছাড়া রাজনীতির মাঠে জয় পরাজয় ও আগামীতে কি ধরনের আন্দোলন করবে বিএনপি এ বিষয়ে নেতারা বলেন, ধারালো আন্দোলনের কর্মসূচি ও দীর্ঘমেয়াদি ছক আঁকতে হবে।

Advertisement

শহীদ উদ্দিন চৌধুরি এ্যানি বলেন, এতো চাপ থাকার পরেও কেউ কিন্তু আওয়ামী লীগে জয়েন করে নাই, কেউ তাদের সঙ্গে হাত মেলায় নাই। ৭ জানুয়ারি জনগণ ভোটকেন্দ্রে না গিয়ে প্রমাণ করেছেন। আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ২৬টি আসন দেয়ার কথা বলে ১১টি আসন দিয়েছে। বিএনপি নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন করেছে, বিএনপি কারও গোলামি করে না। আমাদের এ পথ সরল পথ নয়, আমাদের আরও ধারালো কর্মসূচি দিতে হবে।