চঞ্চল চৌধুরী সম্পর্কে যা বললেন অঞ্জন দত্ত (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিনোদন প্রতিনিধি,রোববার,২৮ জানুয়ারি ২০২৪ : বাংলাদেশের শক্তিমান অভিনেতা চঞ্চল চৌধুরীর অভিনয় মন জয় করেছেন দুই বাংলার দর্শকদেরই। বক্স অফিস কাঁপানো হাওয়া, কারাগারের মত বিভিন্ন চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় গায়ক-পরিচালক অঞ্জন দত্ত পরিচালিত একটি ওয়েব সিরিজেও দেখা গেছে তাকে। চঞ্চল চৌধুরীর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ অঞ্জন দত্ত নিজেও। সেই সঙ্গে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়েও চঞ্চলের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

Advertisement

চঞ্চল চৌধুরী একের পর এক দুর্দান্ত কাজ দিয়ে জয় করেছেন দুই বাংলার দর্শক। এবার এই অভিনেতার ক্যারিয়ারে যুক্ত হলো অতি উচ্চ এক সম্মাননা। গত বছর ডিসেম্বরের শুরুতে কলকাতায় ‘সেরা বাঙালি’ পুরস্কার পান অভিনেতা চঞ্চল চৌধুরী। অভিনয়শিল্পে অনন্য অবদানের জন্য এবিপি আনন্দ সেরা বাঙালি সম্মাননা পুরস্কার পান তিনি। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন তিনি। এর আগে ‘সেরা বাঙালি’ পুরস্কার পেয়েছিলেন নোবেলবিজয়ী বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস, অভিনেত্রী জয়া আহসান, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, হাবিবুল বাশার ও সাকিব আল হাসান।

Advertisement

রাজধানী ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাস্টারক্লাসে’ এসেছিলেন অঞ্জন দত্ত। এই উৎসবে দেখানো হয় তার ‘চালচিত্র এখন’। সেখানে এসে চঞ্চল চৌধুরীর ভূয়সী প্রশংসা করেন অঞ্জন। তিনি জানান, চঞ্চল খুবই শক্তিশালী অভিনেতা। এ সময় সাংবাদিকদের অঞ্জন দত্ত জানান, তার সঙ্গে চঞ্চল চৌধুরীর যোগাযোগ দীর্ঘদিনের। তিনি বলেন, ‘মনের মানুষ সিনেমায় চঞ্চলের অভিনয় দেখার পরে আমি তার সঙ্গে যোগাযোগ করি। তার সঙ্গে আমার সিনেমা করার কথা ছিল। কিন্তু কোনও কারণে সেটা হয়ে ওঠেনি।’

এরই সঙ্গে তিনি বলেন, ‘চঞ্চল একজন খুব শক্তিমান (পাওয়ারফুল) অভিনেতা। এখন অবশ্য বাংলাদেশে অনেক ভালো এবং শক্তিশালী অভিনেতা আছে। আমরা ধীরে ধীরে সেটা জানতে পারছি। কিন্তু চঞ্চল সত্যিই খুব ভালো অভিনেতা। আমি তার অভিনয়ের ভক্ত।’ অঞ্জন আরও জানান, চঞ্চলকে ভেবেই তিনি সিনেমার চিত্রনাট্য লিখেন। কিন্তু তিনি অভিনয় না করায় সেখানে অন্য কাউকে নিয়ে সিনেমাটি করার কথা ভাবেননি অঞ্জন।

Advertisement

এদিকে পশ্চিমবঙ্গের আরেক জনপ্রিয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘পদাতিক’ সিনেমাতে মূল চরিত্র মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশি এই অভিনেতা।

Advertisement

এদিকে নিজের বিষয়ে অঞ্জন চৌধুরী বলেন, তিনি খুব কম চলচ্চিত্র করেছেন এবং কম চলচ্চিত্রে অভিনয় করেছেন। এরই সঙ্গে অন্যদের তুলনায় কম গান গেয়েছেন এবং লিখেছেন তিনি। অঞ্জন দত্ত জানান, যেটা তিনি ভালো এবং মানসম্পন্ন বলে মনে করেন সেটা নিয়েই তিনি কাজ করতে পছন্দ করেন। অন্য কিছু বা কারো চাপে তিনি সৃষ্টিশীল কিছু করেন না।