দুই শতাধিক সিসি ক্যামেরা দেখে সিগারেট চোর ধরল পুলিশ! (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,বুধবার, ২০ ডিসেম্বর ২০২৩ : সবাই ট্রাক ড্রাইভার। বাসা, বাড়ি ও দোকানের মালামাল পরিবহন করেন। একই সঙ্গে তারা চোরও। দেশের বিভিন্ন এলাকায় যান। টার্গেটটা রেকি করেন এবং সুবিধামতো জায়গায় চুরি করেন। ৩০ কিলোমিটার রাস্তায় থাকা দুই শতাধিক সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে রাজধানীর মানিকদি এলাকায় একটি চুরির রহস্য উদ্‌ঘাটন করতে গিয়ে চক্রটির তিন সদস্য ধরা পড়েছে পুলিশের জালে। জানতে পারে, শুধু চুরি নয়, তাদের বিরুদ্ধে আছে হত্যা ও ধর্ষণের মামলাও।

Advertisement

গত ২৭ নভেম্বর রাত ১০টা থেকে ২৮ নভেম্বর ভোর ৬টার মধ্যে ঢাকার মানিকদি এলাকায় একটি দোকান থেকে চুরি হয় ১৪ লাখ টাকার সিগারেট। মামলা হয় ক্যান্টনমেন্ট থানায়।


যে দোকান থেকে চুরি হয়েছে, সেই দোকানে থাকা সিসি ক্যামেরার ফুটেজ যে ডিভাইসে রেকর্ড হচ্ছিল, সেই ডিভিআর খুলে নিয়ে যায় চোর চক্র। এ অবস্থায় মামলাটির ছায়া তদন্ত করতে গিয়ে গোয়েন্দা পুলিশ আশপাশের সিসি ক্যামেরার সহায়তা নেয়। শুরু হয় সন্দেজহনক একটি মিনি ট্রাকের গতিবিধি অনুসরণ।
মিনি ট্রাকটিকে কালশি ফ্লাইওভার থেকে শুরু করে খিলক্ষেত, কুড়িল ফ্লাইওভার, মেরুল বাড্ডা হয়ে মেরাদিয়া, ডেমরা স্টাফ কোয়ার্টার ও কাঁচপুর ব্রিজ হয়ে বিসিক শিল্প নগরী পর্যন্ত আনুমানিক ৩০ কিলোমিটার পথ অনুসরণ করে পুলিশ।

Advertisement

দুই শতাধিক সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, মিনি ট্রাক থেকে সিগারেট নামিয়ে রিকশায় করে পরিবহন করা হয়। পুলিশ এ রিকশাওয়ালাকে খুঁজে বের করে এবং তার দেয়া তথ্যে গ্রেফতার করা হয় আরও দুজনকে।
 
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (গুলশান বিভাগ) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, মিনি এ ট্রাকটির গন্তব্য খুঁজে বের করা ছিল বেশ কঠিন। শেষ পর্যন্ত চোরাই সিগারেট বহন করা রিকশাচালক, যে দোকানে বিক্রি করা হয় ওই দোকানদার এবং মোবাইল ট্র্যাক করে তাদের গ্রেফতার করা হয়।

Advertisement


পুলিশ বলছে, জেলায় জেলায় পণ্য পরিবহন শেষে ফেরার পথে তারা চুরি করে। শুধু চুরি নয়, তাদের বিরুদ্ধে আছে হত্যা ও ধর্ষণ মামলাও।
পুলিশ দুই শতাধিক সিসি ক্যামেরার ফুটেজ দেখে মিনি ট্রাকের গতিবিধি অনুসরণ করে ধরে চোর চক্রের তিন সদস্যকে। ছবি: ভিডিও থেকে নেয়া