ভিকারুননিসার শিক্ষকের বিরুদ্ধে জিডি

SHARE

5114ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক অপরেশ চন্দ্র সাহার বিরুদ্ধে রমনা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। মঙ্গলবার সকালে তিনি এ জিডি করেন। রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

জিডিতে উল্লেখ করা হয়, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির কমিটির শিক্ষক প্রতিনিধি ও শিক্ষক অপরেশ চন্দ্র সাহা তার (ইউনুস আলী আকন্দ)’র বাড়ি ঘেরাও করার হুমকি দিয়েছেন। ইউনুস আলী আশংকা করছেন সশস্ত্রভাবে তার বেইলি রোডের বাড়ি ঘেরাও হতে পারে, তাই তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

জানা যায়, ২০০৮ সালের পর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কোনো কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়নি। নির্বাচন না করেই ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নতুন একটি কমিটি করা হয়। অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ ওই কমিটির বিরুদ্ধে আদালতে একটি রিট করেন। রিটের প্রেক্ষিতে আদালত গত ১৯ জানুয়ারি রুল জারি করেন। এ জন্যই তার বাড়ি ঘেরাওয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে জিডিতে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, গত ৩১ জানুয়ারি ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে গেলে ইউনুস এই ঘেরাওয়ের বিষয়টি জানতে পারে।

উল্লেখ্য, এর আগেও ইউনুস আলী আকন্দ বুয়েটে শিক্ষার্থীদের আন্দোলনের বিরুদ্ধে ও পরীক্ষা ছাড়া মেডিকেলে ভর্তির সিদ্ধান্তের বিরুদ্ধে রিট করে জয়লাভ করেন।