নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি গ্রেপ্তার, যা জানা গেল (ভিডিও)

SHARE

য়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),নরসিংদী প্রতিনিধি,শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩ : নরসিংদীতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে করা মামলায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরের দিকে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

Advertisement

নরসিংদী-১ সদর আসনের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্য করে ‘মাইরের ওপর ওষুধ নাই’ বলে মন্তব্য করাসহ আচরণবিধি ভঙ্গের অভিযোগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা করেন। একই সঙ্গে জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম ওরফে রিমনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

নির্বাচনী আইন লঙ্ঘনের ঘটনায় তার বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়েছে ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার রাতে এ বিষয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্য এবং নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ নাহিদুর রহমান নাহিদ। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ সদর আসনে স্বতন্ত্র প্রার্থীদের ‘পেটানোর হুমকির’ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গত বুধবার নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য মো. নজরুল ইসলামের (বীর প্রতীক) একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন নিজ বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়া স্বতন্ত্র প্রার্থীদের ‘পেটানোর’ হুমকি দেন। সেই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই তা ভাইরাল হয়।

Advertisement

ভিডিওতে জেলা ছাত্রলীগ সভাপতিকে বলেতে শোনা যায়, কোনো স্বতন্ত্র মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোনো ওষুধ নাই। ছাত্রলীগের কোনো পোলাপান স্বতন্ত্ররে মানতো না। স্বতন্ত্ররে কেমনে পিডাইতে হয়, হেই দেখাইছে। হেরে আমরা হেমনেই পিডামো। এই শহরে, এই সদরের কোনো এলাকায় স্বতন্ত্র প্রার্থীদের কোনো জায়গা দেয়া যাবে না। তারা নৌকার বিরোধী, মুক্তিযুদ্ধের বিরোধী, তারা দেশ বিরোধী।

গ্রেপ্তার হওয়ার আগে দেয়া এক বক্তব্যে নিজেকে আওয়ামী লীগ তথা দলের নিবেদিত প্রাণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে উল্লেখ করেন নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন। তিনি বলেন, দলীয় যারা নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হবে, নৌকাকে ডুবাতে যারা অবস্থান নেবে, আমি মনে করি তারা আওয়ামী লীগের বিরোধী। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরোধী। বঙ্গবন্ধুর আদর্শের বিরুদ্ধে তারা অবস্থান করতেছে। আমি তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছি। নৌকাকে বিজয়ী করতে যা যা করার দরকার, তাই করবো।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে নরসিংদী সহকারী রিটার্নিং কর্মকর্তা ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা দায়ের করা করেছেন। একই সঙ্গে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

তিনি বলেন, এমন বক্তব্য হুমকি-ধমকি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট করে। নির্বাচনী আইন লঙ্ঘনের এমন ঘটনা কোনোভাবেই কাম্য হতে পারে না।

Advertisement

সার্বিক বিষয়ে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্র সরকার বলেন, সদর থানার মামলার প্রেক্ষিতে নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।