পিটার হাস এখন কোথায় ? (ভিডিও)৪৮ ঘণ্টার শিথিল হরতাল চলছে, বিচ্ছিন্ন সংঘর্ষ

SHARE
বিএনপি ও সমমনা দলের ডাকা ৪৮ ঘণ্টার হরতালে দূরপাল্লার যান ছাড়া সারাদেশে আর কোনো প্রভাব নেই। তবে কয়েকটি স্থানে বিক্ষিপ্ত মিছিল ও পিকেটিং করার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে অবরোধকারীদের। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। এর আগে শনিবার (১৮ অক্টোবর) গভীর রাতে জামালপুরের সরিষাবাড়ী রেল স্টেশনে আন্তঃনগর যমুনা ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা।

Advertisement

বিএনপি ও সমমনাদের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের আগের রাতে জামালপুরের সরিষাবাড়িতে যাত্রীবাহী ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হন ১০ জন । আহত ৪ নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে ২টি বগি পুরোপুরি এবং একটি আংশিক পুড়ে গেছে। এ ঘটনায় সরিষাবাড়ী রেল স্টেশনের সহকারী মাস্টার আব্দুস সালাম বাদী হয়ে মামলা করেছেন।

জামালপুর ডিবি পুলিশ ও সরিষাবাড়ীর থানার পুলিশ তদন্ত শুরু করেছে। সুনামগঞ্জে দুপুরে শহরের জামতলা থেকে বিএনপি সমর্থকরা হরতালের সমর্থনে মিছিল করতে গেলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয় । প্রায় আধঘণ্টার এই সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে । এসময় দুজন সংবাদকর্মী ও কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

Advertisement

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে সিলেটের এয়ারপোর্ট রোড ও টুকের বাজার এলাকায় বিক্ষোভ মিছিল এবং পিকেটিংয়ের চেষ্টা করে স্বেচ্ছাসেবক দল। তারা একটি লেগুনা ভাংচুর করে। পাবনা শহরে ঝটিকা মিছিল করে বিএনপি ও ছাত্রদল। এসময় ২টি গাড়ি ভাংচুর ও ককটেল বিস্ফোরণ হয়। তবে কেউ হতাহত হয়নি। হরতালে রাজশাহী থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে । আন্তঃজেলা বাস চললেও সংখ্যায় কম। শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

যাত্রীরা বলছেন, বাস চলাচল বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া গুনে তাদের চলাচল করতে হচ্ছে। দূরপাল্লার সরাসরি বাস না পাওয়ায় ভেঙে ভেঙে যেতে হচ্ছে গন্তব্যস্থলে। বন্দরনগরী চট্টগ্রামে যানবাহন চলাচল অনেকতটাই স্বাভাবিক। চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় সব ধরনের যানবাহন চলাচল করছে স্বাভাবিক নিয়মে। দূরপাল্লার যানবাহনও চলাচল করছে। হরতালে বাড়তি ভাড়ার অভিযোগ যাত্রীদের।

Advertisement

কুমিল্লায় দূরপাল্লার যাত্রীবাহী যানবাহন কম থাকলেও পণ্যবাহী যানবাহন চলাচল করেছে স্বাভাবিক দিনের মতোই। জয়পুরহাট, কুষ্টিয়া, মানিকগঞ্জ, নড়াইল, পাবনা, নাটোর, সাভার, সিরাজঞ্জসহ বিভিন্ন জেলার পরিস্থিতিও স্বাভাবিক।

https://youtu.be/xxihr7z7j_U?si=kWsxpH0XFMQ1nslS