দুর্গাপুরের শহীদ জায়াদের পাশে নবমুক্তি সেনা

SHARE

5079রাজশাহীর দুর্গাপুরে একাত্তরে স্বামী হারা ৪২ জন শহীদ জায়ার পাশে দাঁড়ালো নবমুক্তি সেনা। নতুন প্রজন্মের জাগরণের সংগঠন নব মুক্তিসেনার কেন্দ্রীয় নেতারা আজ যুগিশো ও পালশা গ্রামের শহীদ জায়াদের চিকিৎসা সেবা, বিনামূল্যে ওষুধ এবং আর্থিক অনুদান প্রদান করেন।

সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধার সন্তান ডা. সুব্রত ঘোষ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শহীদ জায়াদের প্রত্যেকের হাতে একটি করে শাড়ি, একটি করে কম্বল, ১০ কেজি করে চাল, দুই কেজি করে ডাল এবং আধা লিটার করে ভোজ্যতেল ও সাধ্যানুযায়ী কিছু নগদ টাকা দিয়েছেন তারা।

সংগঠনের আহ্বায়ক মুক্তিযোদ্ধার সন্তান ডা. সুব্রত ঘোষ, ব্যবসায়ী যুদ্ধাহত মুক্তিযোদ্ধার সন্তান রাজীব পোদ্দার, এনজিওকর্মী বৈশাখী রয়, চাকরীজীবী রিপন দেবনাথ, প্রকৌশলী সুজন দাশ রাহুল, অ্যাকাউন্টিং ছাত্র মশিউদুর মজিদ অয়ন, এসিসিএ ছাত্র কৃষ্ণ গোপাল বনিক রিমন, চিকিৎসক দেবাশীষ সাহা তন্ময়, চলচ্চিত্র পরিচালক প্রজন্ম একাত্তরের সাজ্জাদ হোসেন নিশি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনিবেশ কুমারের সমন্বয়ে একটি দল আজ রাজশাহীর দুর্গাপুর উপজেলার যুগিশো ও পলশা গ্রামের শহীদ পরিবারের মধ্যে চিকিৎসা সেবা, বিনামূল্যে ওষুধ এবং অনুদান প্রদান করেন।

এসময় তারা মুক্তিযুদ্ধ স্মৃতি ফলকে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এই দলটির সঙ্গে একাত্মতা প্রকাশে উপস্থিত ছিলেন রাজশাহী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদের সন্তান সৈয়দ ফারুক আহম্মদ।

"ডা. সুব্রত ঘোষ বলেন, নিজেদের পকেট থেকে ও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ইভেন্টের মাধ্যমে মানুষদের কাছ থেকে চেয়ে চিন্তেই তারা এই ধরনের কাজ করে থাকেন। মূলত বীরাঙ্গনা ও মুক্তিযোদ্ধদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এবং ওষুধ প্রদান করেন তারা।

এর আগে শেরপুরের সোহাগপুরের বিধবা পল্লীতে এবং সিরাজগঞ্জের শহীদ জায়াদের তারা এই সেবা প্রদান করেন এবং বর্তমানেও তাদের এই সেবা ধারাবাহিতভাবে অব্যাহত আছে।