৩ বছর পর চট্টগ্রামকে আর চেনা যাবে না : পরিকল্পনামন্ত্রী

SHARE

5063পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, মহেশখালীতে চারটি ইকোনোমিক জোন গড়ে তোলা হবে। চট্টগ্রামে এলএনজি প্রজেক্টে’র কাজ হাতে নেয়া হয়েছে। বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হবে, কর্ণফুলী টানেল নির্মাণ করা হবে। উন্নয়নের মহাযজ্ঞে তিনবছর পর চট্টগ্রামকে আর চেনা যাবে না।

রোববার নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে অনুষ্ঠিত আন্তর্জাতিক বাণিজ্য কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চট্টগ্রামবাসীকে আশ্বস্ত করছি যে, চট্টগ্রামকে ঘিরে সারাদেশের মানুষ স্বপ্ন দেখেছে। যেহেতু চট্টগ্রামের নেওয়ার ক্ষমতা অনেক, সেহেতু সরকার তার যোগান দিচ্ছে। দেশের অর্থনীতিতে বেসরকারি খাতের অবদান ৭২ শতাংশ। সরকারি ও বেসরকারি খাত একসঙ্গে কাজ করলে দেশ এগিয়ে যাবে।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সালাউদ্দিন কাশেম খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য এম এ লতিফ, কানাডার হাইকমিশনার পিয়ারে লামারে, বেঙ্গল চেম্বারের সভাপতি সুতানু ঘোষ, এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা আবরার আনোয়ার প্রমুখ।