পুলিশ নিয়ে বিএনপি নেত্রী নিলোফারের বিরূপ মন্তব্যে ক্ষোভ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শুক্রবার, ০৩ নভেম্বর ২০২৩ : পুলিশ মরলে খুশি হয় মানুষ- বিএনপি নেত্রী নিলোফার চৌধুরী মনির এমন বক্তব্যকে দুঃখজনক উল্লেখ করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক শহিদুল হক।

সময় সংবাদকে দেয়া সাক্ষাৎকারে সব রাজনৈতিক দলের প্রতি পুলিশকে প্রতিপক্ষ না ভাবার আহ্বান জানান তিনি।

https://youtu.be/teksRIvP42k?si=83Ax37oiV-a4mxcG

গত ২৮ অক্টোবর রাজধানীর কাকরাইলে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ হারান পুলিশ সদস্য আমিরুল পারভেজ। বিএনপি কর্মী-সমর্থকদের নির্মম হামলায় নিহত আমিরুল পারভেজের স্ত্রী ও মেয়ের আহাজারি থামছেই না।
আমিরুল পারভেজকে নৃশংসভাবে হত্যার দৃশ্য যখন পরিবার ও সহকর্মীদের প্রতিনিয়ত তাড়া করে ফিরছে, স্বজন হারানোর ৪ দিনও পেরোয়নি, হয়নি কূলখানিও তখন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে পুলিশের মৃত্যু নিয়ে চরম অসংবেদনশীল বক্তব্য দেন বিএনপি নেত্রী নিলোফার চৌধুরী মনি।

Advertisement

গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) টকশোতে তিনি বলেন, একজন পুলিশ মারা গেলে কিন্তু মানুষ কষ্ট পাওয়ার চেয়ে খুশি হয়। সমস্ত বাংলাদেশের মানুষ খুশি হয়।

বিএনপি নেত্রী মনির বক্তব্যের সাথে পুলিশের ওপর হামলা এবং পুলিশ হত্যার যোগসূত্র রয়েছে বলে মনে করেন সাবেক পুলিশ মহাপরিদর্শক শহিদুল হক।
  

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে অংশ নেয়া নেতাকর্মীরা পুলিশের ওপর ব্যাপক হামলা চালান। ছবি: এপি

তিনি বলেন, তারা এই ধরণের কথা বলছে বিধায় তাদের নেতাকর্মীরা পুলিশের ওপর মারমুখী হচ্ছে। এগুলো তাদের মনের ভেতরের কথার বহিঃপ্রকাশ। এতে প্রমাণ হয়- তারা পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীকে পছন্দ করে না।

 
শহিদুল হক বলেন, কোনো ব্যক্তি, তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব হোন বা না হোন, পুলিশ সম্পর্কে এই ধরনের ঢালাও উক্তি যিনি করে, আমি মনে করে তার জ্ঞান-বুদ্ধির ঘাটতি আছে।

Advertisement


ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন,
 

উনারা জ্বালাও-পোড়াও করবে আর পুলিশ আইনগত ব্যবস্থা নিতে পারবে না? আইনগত ব্যবস্থা নেয়াটাই পুলিশের অপরাধ হয়ে গেছে!

নাগরিকদের জান মালের নিরাপত্তা নিশ্চিত করার নিয়মিত দায়িত্বের বাইরে ভূমিকা রেখে সবমহলের প্রশংসা অর্জন করেছে বাংলাদেশ পুলিশ। কোভিড আক্রান্ত মৃত ব্যক্তির মরদেহ দাফন, অসহায় নারীর প্রসবে সহায়তা করা, আগুনে পুড়তে থাকা দোকান থেকে জীবনের ঝুঁকি নিয়ে মালামাল উদ্ধার করা পুলিশের অসংখ্য মানবিক কাজের কয়েকটি দৃষ্টান্ত। আর তাই পুলিশকে প্রতিপক্ষ বা শত্রু মনে করা অন্যায় বলে মনে করেন পুলিশের সাবেক মহাপরিদর্শক শহিদুল হক।

তিনি বলেন,
 

বিএনপি, জামায়াত বা আওয়ামী লীগ যেই হোক, কারোরই পুলিশকে প্রতিপক্ষ ভাবা ঠিক নয়। পুলিশ পুলিশের দায়িত্ব পালন করে। পুলিশের সীমাবদ্ধতা থাকতে পারে। সেই বাস্তবতাটা বুঝতে হবে। পুলিশের সঙ্গে সম্পর্ক তৈরি করেই চলতে হবে।

শহিদুল হক বলেন, পুলিশ আইনগত দায়িত্বের বাইরেও অনেক মানবিক এবং সামাজিক কাজ করে। মহামারির সময় আপনারা দেখেছেন পুলিশ কীভাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেছে। নিজের সন্তান যেখানে যায়নি সেই মরদেহ পুলিশ জানাজা দিয়ে দাফন করেছে।

Advertisement


পুলিশ সদস্য আমিরুল পারভেজকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করাকে কোনো বিচ্ছিন্ন ঘটনা মনে করেন না সাবেক এই আইজিপি। তার মতে, নিলোফার চৌধুরী মনির মতো বিএনপি-জামায়াত নেতাদের উস্কানিমূলক বক্তব্যের জেরেই ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত এবং সম্প্রতি তাদের কর্মী সমর্থকরা পুলিশের উপর হামলা চালিয়েছে।