শান্তর অর্ধশত : সাজঘরে সাইফ

SHARE

5050অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে সাজঘরে ফিরে গেছেন ওপেনার সাইফ। আর নাজমুল হাসান শান্ত তুলে নিয়েছেন নিজের টানা দ্বিতীয় অর্ধশত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মিরাজ বাহিনীর সংগ্রহ ৩৪ ওভার শেষে ৩ উইকেটে ১২১ রান। শান্ত ৫২ আর মিরাজ ১ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে বিদায় নেন পিনাক ঘোষ। মোহাম্মদ গাফফারের বলে এলবির ফাঁদে পড়ে শূন্য রানেই ফেরেন তিনি। আর অষ্টম ওভারের শেষ বলে গাফফারের দ্বিতীয় শিকারে ফেরেন ১৩ রান করা জয়রাজ শেখ।

এরপর দলের হাল ধরেন সাইফ ও আগের ম্যাচে ম্যাচ সেরা শান্ত। দুই জনে মিলে ১০১ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামলে ওঠেন। পরে ৩২ তম ওভারের শেষ বলে রাওয়ের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৪৯ রানে সাজঘরে ফেরেন সাইফ।

এদিকে  ম্যাচ হারলেও শেষ আটে যাওয়ার সম্ভবনা থাকবে বাংলাদেশের। তবে সেক্ষেত্রে কোয়ার্টার ফাইনালে কঠিন প্রতিপক্ষ ভারতের মুখোমুখি হতে হবে ছোট টাইগারদের। তাই ভারত বাধা টপকাতে এই ম্যাচে জয়ের বিকল্প দেখছেন না বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

অপরদিকে নামিবিয়ার কাছে হারের ক্ষত ভুলে টুর্নামেন্টে ঘুরে দাঁড়াতে চায় স্কটিশরা। নামিবিয়ার বিপক্ষে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং সব বিভাগেই পিছিয়ে ছিল তারা। বাংলাদেশের বিপক্ষে ভুল শুধরে তীব্র প্রতিরোধ গড়বেন বলে আশা করছেন দলের অধিনায়ক নেইল ফ্ল্যাক।

বাংলাদেশ দল :
মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসান, জয়রাজ শেখ ইমন, নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, সাইদ সরকার, আরিফুল ইসলাম জনি, সালেহ আহমেদ শাওন ও আব্দুল হালিম।