কাকরাইলে ককটেল বিস্ফোরণ, বিএনপি নেতার ভবন থেকে আটক ২০০ (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি,শনিবার, ২৮ অক্টোবর ২০২৩ : রাত দেড়টা। একের পর এক ককটেল বিস্ফোরণে প্রকম্পিত হয়ে ওঠে রাজধানীর কাকরাইল মোড় এলাকা। খবর পেয়ে পুলিশ উপস্থিত হয়ে বিএনপির এক নেতার নির্মাণাধীন বাড়ি থেকে প্রায় ২০০ জনকে আটক করে।

Advertisement

শুক্রবার দিবগত রাতে (২৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, বিএনপির সমাবেশ ঘিরে অঘটন এড়াতে প্রায় ২০০ জনকে আটক করা হয়েছে। প্রথমে তারা কাকরাইল মোড়ে পুলিশকে লক্ষ্য করে ১০-১৫ টা ককটেলের বিস্ফোরণ ঘটায়। তারা বিএনপি নেতা মোবাশ্বের চৌধুরীর ভবনে ঘাঁটি গেড়েছিল। সঙ্গে ছিল লাঠি-রড। এছাড়া খাবার রান্নার সব সরঞ্জামও ছিল।

Advertisement

ডিবি কর্মকর্তা হারুনের দাবি, ‘আটকরা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেছিল। রড ও বাঁশ তারই প্রমাণ। নাশকতার চিন্তা ছিল কি না তা জানা যায়নি। জিজ্ঞাসাবাদে জানা যাবে।’
 
তিনি আরও বলেন, একটি অপশক্তি ঢাকা শহরের বিভিন্ন জায়গায় নাশকতার চেষ্টা করছে বলে আমরা জানতে পেরেছি। তবে এসব ঘটনা মোকাবিলায় পুলিশ প্রস্তুত আছে।
এদিকে ডিএমপির অনুমতি না থাকলেও রাতে নয়াপল্টনে কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে বিএনপি নেতাকর্মীরা। দেশের নানা প্রান্ত থেকে এসেছেন তারা। খোলা আকাশের নিচেই কাটছে তাদের রাত।

Advertisement

 
এদের অনেকের অভিযোগ হোটেলে উঠলে পুলিশি তল্লাশি ও গ্রেফতারের শঙ্কা থাকে। তাই নয়া পল্টনে খোলা আকাশের নিচেই নিয়েছেন অবস্থান। আগামীকালের সমাবেশ যাতে সফল সে প্রত্যাশাই সবার।