রংপুরে ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

SHARE

5033রংপুরে ডিবি পুলিশের অফিসার পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে শহিদুল ইসলাম সুমন (৩২) নামে এক ভুয়া পুলিশকে গ্রেফতার করেছে কোতয়ালি থানা পুলিশ। শনিবার সকালে নগরীর মেডিকেল মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সুমন লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চর রুদ্রেশ্বর গ্রামের মায়েছের আলীর ছেলে।

পুলিশ জানায়, আটক সুমন দীর্ঘদিন ধরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গত ৩ জানুয়ারি সুমন নগরীর শালবন মিস্ত্রীপাড়া এলাকার জনৈক আশরাফুল ইসলাম নামে এক অটোরিকশা চালককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভিতরে আটক করে এবং বিভিন্ন হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আশরাফুল এবং তার ছোট ভাইয়ের স্ত্রী কাওছারা বেগমের কাছ থেকে ২৮ হাজার টাকা ও দুইটি মোবাইলফোন কেড়ে নেয়। পরবর্তীতে আশরাফুল খোঁজখবর নিয়ে জানতে পারে সুমন একজন প্রতারক।

এদিকে, শনিবার সকাল ১০টার দিকে সুমনকে মেডিকেল মোড় এলাকায় ঘোরাঘুরি করতে দেখে আশরাফুল পুলিশকে খবর দেয়। খবর পেয়ে কোতয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক ( এসঅআই) মজনু মিয়া সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছে সুমনকে গ্রেফতার করে।

কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, গ্রেফতার সুমনের বিরুদ্ধে কোতয়ালি থানায় একাধিক ছিনতাই ও প্রতারণার মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শনিবার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।