চট্টগ্রাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী

SHARE

5014একদিনের সফরে বন্দর নগরী চট্টগ্রামের পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা পৌনে ১২টায় হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছান তিনি। সেখানে সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী। বায়েজিদ থানার ওসি মোহাম্মদ মহসীন বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনা বাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্ট সেন্টারের পুনর্মিলনী অনুষ্ঠানের কুচকাওয়াজ পরিদর্শনে সালাম গ্রহণ ও প্রধান অতিথির বক্তব্য রাখবেন। এছাড়া এ সময় সাহসী অবদানের জন্য সেনা বাহিনীর দুটি ইউনিটকে পতাকা তুলে দেবেন তিনি।

সেনানিবাসেই মধ্যাহ্ন ভোজন ও যোহর নামাজ আদায় শেষে বিকেলে পৌনে তিনটার দিকে সিডিএর ৬টি প্রকল্প উদ্বোধন করতে অন্যনা আবাসিক এলাকায় যাবেন প্রধানমন্ত্রী। সেখানে নগরীর অক্সিজেন-কুয়াইশ সংযোগ সড়কে বঙ্গবন্ধু অ্যাভিনিউ এবং কুয়াইশ রাস্তার মাথায় স্থাপিত দেশে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় ম্যুরালটি উদ্বোধন করবেন।

এছাড়া কদমতলী ওভারপাসের উদ্বোধন, আউটার রিং রোড, বায়েজিদ বোস্তামি বাইপাস সড়কের নির্মাণকাজের উদ্বোধন ও লালখান বাজার থেকে বিমানবন্দর পর্যন্ত অ্যালিভেটেড এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বিকেলে চট্টগ্রাম চেম্বারের একশ’ বছর পূর্তি অনুষ্ঠানে যোগদান ও ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন এবং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরেই ঢাকায় ফিরে আসার কথা রয়েছে তার।