দ্বিগুণ হচ্ছে মেসির বেতন

SHARE

4090বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটি বা প্যারিস সেন্ট জার্মেইন চলে যাচ্ছেন বলে প্রচারিত গুজব প্রত্যাখ্যান করে আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি পরিষ্কার করে বলে দিয়েছেন যে, বার্সেলোনা ছেড়ে ইউরোপের অন্য কোন ক্লাবে তিনি খেলবেন না। এদিকে কাতালান ক্লাব বার্সেলোনা তাদের তারকা খেলোয়াড় মেসির বেতন দ্বিগুণ করছে। আগামী মৌসুম থেকেই সেটা কার্যকর হতে যাচ্ছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। ২০১৪ সালে ক্যাম্প ন্যুতে বার্সার সঙ্গে নতুন করে চুক্তি করার সময় এসংক্রান্ত একটি চুক্তিও হয়েছিল।

মেসি এমনিতেই পৃথিবীর সবথেকে বেশি বেতন পাওয়া ফুটবলার। স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপার্তিভোর হিসাব অনুযায়ী আর্জেন্টাইন এই সুপারস্টারের বর্তমান বেতনের পরিমাণ ২২.৮ মিলিয়ন ইউরো। আগামী মৌসুম থেকে চুক্তি অনুযায়ী ২৮ বছর বয়সী মেসির বেতন বাড়লে তার পরিমাণ হবে ৩৯.৪ মিলিয়ন ইউরো।

এছাড়া সেই চুক্তিতে আরো একটি ধারা যুক্ত করা হয়েছিল। সেটি হলো, চুক্তির মেয়াদের সময়ের মধ্যে যদি মেসিকে অন্যকোনো ক্লাবে বিক্রি করে দেয়া হয় তাহলে বার্সা তাকে ১৯.৯ মিলিয়ন ইউরো দিতে বাধ্য থাকবে। ২০১৪ সালে করা চুক্তি অনুযায়ী মেসি কাতালান ক্লাবটিতে থাকবেন ২০১৮ সাল অনুযায়ী।