প্রধান বিচারপতিকে তরবারি উপহার দিলেন ডিবি প্রধান হারুন (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),ঢাকা প্রতিনিধি ,বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩ : বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে তরবারি উপহার দিয়েছেন বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

Advertisement

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের হাতে তরবারি তুলে দেন ডিবি প্রধান।

এসময় হারুন অর রশীদ বলেন, ময়মনসিংহ জেলা ৬টি বিভাগে বিভক্ত হয়েছে। এ ছয়টি জেলাকে নিয়ে বৃহত্তর ময়মনসিংহ রূপান্তর হলেও ইতিহাস, শিল্প, সমৃদ্ধজীবন সংস্কৃতির অবিনাশী প্রেক্ষাপটের ব্যপ্তি এবং বিশালতায় একই সূত্রে গাঁথা। এ মিলন বন্ধনকে আরও বেগবান করার জন্য বৃহত্তর ময়মনসিংহের স্বপ্ন যাত্রা শুরু হয়েছিল।

তিনি বলেন, বৃহত্তর মংমনসিংহের অনেক কৃতি সন্তান এখানে উপস্থিত আছেন। আমাদের গর্বের ও অহংকারের নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। যিনি বৃহত্তর মংমনসিংহের কৃতি সন্তান।

Advertisement

এসময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, অধিকাংশ আইনের বই ইংরেজিতে। ১৯৮৪ সালের পর থেকে আইন বাংলাদেশে প্রণীত হচ্ছে সবই বাংলায়। এর আগে যত আইন আছে সে আইনগুলো ইংরেজিতে। ইংরেজিতে আইন বাংলায় তর্জমা করা এটা কঠিন কাজ নয়। তবে তত সহজও নয়। কারণ আইনের ভাষাগুলো একটু ভিন্ন রকম।

আইনের বই পড়ার বিষয়ে তিনি বলেন, দেখবেন গল্পের বই পড়তে খুব মজা লাগে। আইনের বই একটা হাতে নিয়ে দেখবেন তো এক দুই লাইন পড়ার পর ইচ্ছা হবে না আর পড়তে। এটা একদিন আমাদেরও ছিল কিন্তু আমরা এখন আনন্দ পাই পড়তে।

আমি আনন্দ পাই, আমাদের বিচারকরাও আনন্দ পান। আইনের ওপর কাজ ঠিকইতো আমরা সারাদিন করি, সবসময় করি। কিন্তু সাধারণ মানুষের বোধে আসে না। তাদের বোধগম্য নয়, এটা ঠিক। সেজন্য নতুন করে যেই আইনগুলো হচ্ছে এগুলো বাংলায় হচ্ছে।

Advertisement

বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সভাপতি প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ।