আজ গণজাগরণ মঞ্চের আনন্দ মিছিল

SHARE

মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী 3আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসি কার্যকর হওয়ায় পর নিজেদের মধ্যে ফুল ছিটিয়ে আনন্দ করেছে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। আদালতের এই রায়কে ১৬ কোটি মানুষের জন্য এক বিরাট মাইলফলক উল্লেখ করে আজ রবিবার সারাদেশে আনন্দ মিছিল করার ঘোষণা দিয়েছেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। গতকাল শনিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে শাহবাগের প্রজন্ম চত্বরে রায় কার্যকরের পর এক প্রতিক্রিয়া তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।
এদিকে ডা. ইমরান এইচ সরকার আরো বলেন, এ রায় কার্যকরের মাধ্যমে ৩০ লাখ শহীদের পরিবারের মধ্যে হাসি ফুটেছে। মুক্তিযুদ্ধের আকাক্সক্ষার বিজয়। এ রায় কার্যকরের মাধ্যমে যারা মুক্তিযুদ্ধের পর বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করেছে, এদেশকে একটি বিভীষিকাময় পরিস্থিতির দিকে ঠেলে দিতে চেয়েছে, সে চক্রের পতন হয়েছে।
অন্যদিকে, গণজাগরণ মঞ্চ ছাড়াও রায় কার্যকরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসির) রাজু ভাস্কর্যের সামনে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগ। এরপর মধুর ক্যান্টিনে মিষ্টিমুখ করে। একই সময়ে মিছিল করেছে আরো কয়েকটি প্রগতিশীল সংগঠন।