জেএসসির পুনঃনিরীক্ষণের ফল ৩০ জানুয়ারি

SHARE

4034জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল ৩০ জানুয়ারি (শনিবার) প্রকাশ করা হবে। আবেদনকারীদের পরীক্ষার উত্তরপত্র যাচাই বাছাই করে পুনঃনিরীক্ষণের ফল তৈরি করেছে শিক্ষা বোর্ডগুলো। শিক্ষা বোর্ডগুলোর সূত্রে এ তথ্য জানা গেছে।

বোর্ড সূত্রে জানা গেছে, গত ৩১ ডিসেম্বর প্রকাশিত হয় জেএসসি পরীক্ষার ফল। ২২ লাখ ৭২ হাজার ২৮৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। পাস করে ২০ লাখ ৯৮ হাজার ৮২ জন। পাসের হার ছিল ৯২ দশমিক ৩৩ শতাংশ। কিন্তু পরীক্ষায় প্রাপ্ত ফলে অসন্তুষ্টি জানিয়ে আটটি বোর্ডে পুনরায় খাতা দেখার চ্যালেঞ্জ করে ৬৩ হাজার ৯৮৭ জন পরীক্ষার্থী আবেদন করে। আবেদনকারীরা মোট ১ লাখ ২৪ হাজার ৭৮৩টি উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন করেছেন। যা পরীক্ষায় অংশগ্রহণ করা মোট শিক্ষার্থীর প্রায় ৪ শতাংশ।

ঢাকা বোর্ডে ফল আপত্তিকারীর সংখ্যা সর্বোচ্চ। প্রায় ৫৪ হাজার ১৫১টি বিষয়ভিত্তিক আবেদন করেছেন এ বোর্ডের পরীক্ষার্থীরা।

গত ৩১ ডিসেম্বর ফল প্রকাশের পরদিন থেকে ৭ জানুয়ারি পর্যন্ত পুনঃনিরীক্ষার আবেদন নেয়া হয়। এরপর ১৩ জানুয়ারি পর্যন্ত উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য উত্তরপত্রের তালিকা জমা নেয়া হয়।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শ্রীকান্ত কুমার চন্দ বলেন, নিয়ম অনুযায়ী খাতা পুনঃমূল্যায়ন করে ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। সে অনুযায়ী আগামী ৩০ জানুয়ারির মধ্যে ফল প্রকাশ করা হবে।