দরবেশ পরিচয়ে একজনের কাছ থেকেই হাতিয়ে নেয় ৭ কোটি টাকা (ভিডিও)

SHARE

ওয়ার্ল্ড ক্রাইম নিউজ ২৪.কম (টিভি),বিশেষ প্রতিনিধি ,সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ : দরবেশ সেজে অবসরপ্রাপ্ত এক সরকারি কর্মকর্তার অর্থ আত্মসাতের ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে সিআইডি। রোববার (১৭ সেপ্টেম্বর) সিআইডি সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

Advertisement

সিআইডির মুখপাত্র আজাদ রহমান বলেন, অভিযুক্ত তানজিল আহমেদকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে চক্রের মূল হোতা মো. হাসেম। তিনি প্রথমে বিকাশ ও রকেটের মাধ্যমে ছোট ছোট অংকের টাকা আত্মসাৎ করতেন। এরপর বড় অংকের টাকা নেয়ার সময় তানজিল আহমেদকে ভুক্তভোগী আনোয়ারা বেগমের কাছে পাঠিয়ে একসঙ্গে ৩০ থেকে ৪০ লাখ হাতিয়ে নিয়ে আসতেন।

এভাবে কয়েক ধাপে তারা আনোয়ারা বেগমের কাছ থেকে প্রায় সাত কোটি টাকা হাতিয়ে নেন। পরে অভিযোগের ভিত্তিতে সিআইডি অভিযান পরিচালনা করে চক্রের মূল হোতা হাসেমকে ভোলায় বোরহানুদ্দিন থেকে গ্রেপ্তার করে।

Advertisement

তিনি বলেন, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে হাসেম জানায় সে ২০০৫ সাল থেকে এই কাজ করছে। প্রথম দিকে সে বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেলে বিজ্ঞাপন দিত। পরে ২০১৬ সাল থেকে পত্রিকা ও টিভি চ্যানেলের পাশাপাশি তিনি ইউটিউব ও ফেসবুকে বিজ্ঞাপন দেয়া শুরু করেন। ফেসবুকে চার লাখ টাকা খরচ করে বিজ্ঞাপন ও পোস্ট বুস্ট করেন।

তার প্রধান টার্গেট ছিল স্বল্প শিক্ষিত প্রবাসী বাঙালী। যারা সৌদি আরব, দুবাই, ওমান, সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে কর্মরত।। এছাড়াও তিনি ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি ও ফ্রান্সে বিজ্ঞাপন প্রচার করতেন। এভাবেই তিনি অনেক মানুষের কাছে দরবেশ বাবা হয়ে ওঠেন। পরে দরবেশ পরিচয় দিয়ে কথা বলে তাদের ভয়-ভীতি ও প্রলোভন দেখিয়ে কৌশলে টাকা হাতিয়ে নিতেন। হাসেম হিন্দি, আরবিসহ বিভিন্ন ভাষায় কথা বলতে পারেন।

Advertisement

সিআইডি জানায়, ফ্রান্স প্রবাসী ইমাম হোসেনের কাছ থেকে ১২ কোটি টাকার লটারি জিতিয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে দেড় কোটি টাকা হাতিয়ে নেন হাসেম। এছাড়া এক ইতালি প্রবাসীর কাছ থেকে লটারি ও জুয়ায় টাকা জিতিয়ে দেয়ার কথা বলে প্রায় ৪০ লাখ টাকা হাতিয়ে নেন।

download